Advertisements
খেলা-ধুলা

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সেরা পাঁচে সাকিব-মাহমুদউল্লাহ!

২০১৫ বিশ্বকাপের পর থেকেই ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তামিম, সাকিব ও মাশরাফিদের মতো ক্রিকেটারদের কল্যাণে বিশ্বে লাল-সবুজের মানচিত্র এখন বেশ পরিচিত। বাংলাদেশ ক্রিকেট যেমন এগোচ্ছে, ঠিক তেমনই এগোচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররাও। যেমন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন দুই বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

কিছুদিন আগে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি শেষে র‍্যাংকিং আপডেট করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। নতুন এই র‍্যাংকিংয়ে ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। র‌্যাকিংয়ের সর্বশেষ আপডেট ২০৩ রেটিং পয়েন্টি নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছেন রিয়াদ। এবারই প্রথমবারের মতো কোন নির্দিষ্ট ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সেরা পাঁচেও জায়গা করে নিয়েছেন রিয়াদ।

সেরা টি-টোয়েন্টি অলরাউন্ডারে তালিকায় দ্বিতীয় স্থানে আছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার রেটিং পয়েন্ট ৩৪৩। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে মারলন স্যামুয়েলস ও আফগান নবী। পাঁচ থেকে ছয়ে নেমে গেছেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং।

Advertisements





সর্বশেষ খবর