খেলা-ধুলা

টিভি সেটের সামনে আজ কত লোকে দেখবে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল?

আজ রবিবার বিকেলে লন্ডনের ওভালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। যে ম্যাচটি টিভিতে সারা দুনিয়ার কত লোক দেখবে, এটাও একটা জল্পনার বিষয় হয়ে উঠেছে। এই ম্যাচটি কি ৫০ কোটি লোক টিভিতে দেখবে? নাকি ১০০ কোটি?
ক্রিকিনফো ওয়েবসাইটে টিম উইগমোর লিখেছেন, এর আগেও একাধিক ম্যাচকে কেন্দ্র করে এমন জল্পনা হয়েছিল, তবে পরে দেখা গেছে প্রকৃত টিভি দর্শকসংখ্যা ছিল ধারণার চাইতে অনেক কম। ক্রিকিনফোর দেয়া এক জরিপ অনুযায়ী সবচেয়ে বেশি টিভি দর্শক হয়েছিল ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেট ফাইনালের দিন যাতে ভারত জিতেছিল। সেই খেলা টিভিতে দেখেছিল ৫৫ কোটি ৮০ লাখ লোক। সেই বিশ্বকাপেই ভারত-পাকিস্তান সেমিফাইনাল ছিল সর্বোচ্চ টিভি দর্শকের তালিকায় দ্বিতীয়।
আইসিসির দেয়া তথ্য উদ্ধৃত করে ক্রিকিনফো লিখেছে, আজকের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল দেখবে ৩২ কোটি ৪০ লাখ লোক যা হবে তৃতীয় সর্বোচ্চ।
কোন ক্রীড়ানুষ্ঠানের টিভি দর্শক ১০০ কোটি ছুঁয়েছিল একবারই , ২০০৮এর বেইজিং অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের দিন।
যাই হোক আসলে দর্শক কত হয় তা তো জানা যাবে খেলা হবার পর। কারণ এই ফাইনাল দেখবেন শুধু ভারত আর পাকিস্তানের লোকেরা নয়। সারা পৃথিবীতে যেখানেই ক্রিকেট ভক্ত আছে, তারা প্রায় সবাই আজ দেখবেন এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। বিবিসি।


আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন