Advertisements
খেলা-ধুলা

টাইগারদের ফিটনেস ক্যাম্প থেকে বাদ পড়ছেন ছয় ক্রিকেটার!

বেতন-ভাতা নিয়ে বোর্ডের সাথে বিরোধের কারণে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের বাংলাদেশ সফর প্রায় অনিশ্চিত।  আগামী মাসেই দুইটি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

এরপরেও অস্ট্রেলিয়া সিরিজ অনুষ্ঠিত হবে ধরে নিয়ে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ থেকে টাইগাররা শুরু করেছে ফিটনেস ট্রেনিং ক্যাম্প।  ২৯ সদস্যকে নিয়ে অনুষ্ঠিতব্য এই ক্যাম্পটি যথেষ্টই গুরুত্ববাহী ক্রিকেটারদের জন্য।

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তাই এই ক্যাম্পকে দেখছেন ‘লম্বা জার্নির আগে ফুয়েল ট্যাংক ভরে নেয়া’ হিসেবে।  বর্তমানে জাতীয় দলের প্রধাণ কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং কোচিং স্টাফদের বেশিরভাগই ছুটিতে থাকলেও চলে এসেছেন লঙ্কান ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন।

ভিল্লাভারায়নের অধীনেই ২০ জুলাই পর্যন্ত একটানা ফিটনেস ক্যাম্প করবে ক্রিকেটাররা।  অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ এবং দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে এ ক্যাম্পের দ্বিতীয়ভাগ চলবে ২৭ জুলাই পর্যন্ত।

এরপর টাইগারদের স্কিল ট্রেনিং চলবে হেড কোচ হাথুরুসিংহ এবং বাকি কোচিং স্টাফদের অধীনে।  এদিকে এই ক্যাম্প ক্রিকেটারদের জন্য অনেকটাই কার্যকরী হবে বলে মনে করছেন টাইগার অধিনায়ক মাশরাফি।

এই ক্যাম্পের মাধ্যমে আগামী এক-দেড় মাস আলাদাভাবে ফিটনেস নিয়ে কাজ করতে হবে না তাদের বলে অভিমত তাঁর।  মাশরাফির ভাষায়, ‘টানা খেলার কারণে ফিটনেস নিয়ে আলাদা কাজ করার সুযোগ থাকে না।  তাই এ ধরনের ক্যাম্পের গুরুত্ব অনেক।  এই ক্যাম্পটা করলে দেখা যাবে, আগামী এক-দেড় বছর ফিটনেস নিয়ে আলাদাভাবে কাজ না করলেও চলছে। ’

তবে টাইগারদের এই গুরুত্বপূর্ণ ক্যাম্পে থাকছেন না জাতীয় দলের ছয় ক্রিকেটার।  তাঁরা হলেন তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন দাস, আবুল হাসান রাজু, তানবীর হায়দার এবং মোহাম্মদ সাইফ উদ্দিন।

ইংল্যান্ডের জনপ্রিয় টি টোয়েন্টি টুর্নামেন্ট ন্যাটওয়েস্ট টি টোয়েন্টি ব্লাস্টে খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন তামিম।  আর বিসিবির হাই পারফর্মেন্স দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় আছেন ফিটনেস ক্যাম্পে ডাক পাওয়া বাকি পাঁচজন ক্রিকেটার।

Advertisements