খেলা-ধুলা

জয় দিয়ে কনফেডারেশনস কাপ শুরু স্বাগতিক রাশিয়ার

জয় দিয়ে ফিফা কনফেডারেশনস কাপ শুরু করেছে আয়োজক রাশিয়া। বাংলাদেশ সময় শনিবার রাতে তারা ২-০ গোলে হারিয়েছে নিউজিল্যান্ডকে। এই ম্যাচটি দেখতে মাঠে হাজির হয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফাতিনো ও ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে।

তাদের সামনে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলে রাশিয়া। তবে গোলের দেখা পেতে বেশ খানিকটা সময় নেয় তারা। ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। এ সময় ডি বক্সের একটু সামনে থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান রাশিয়ার ডেনিস গুলশাকভ। তাকে রুখতে এগিয়ে আসেন নিউজিল্যান্ডের গোলরক্ষক। গুলশাকভ ট্যাব করে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালের উদ্দেশ্যে পাঠান। বলটি রুখতে নিউজিল্যান্ডের রক্ষণভাগের খেলোয়াড় মাইকেল বক্সাল দৌড়ে গিয়ে চেষ্টা করেন। কিন্তু তিনিসহ বল জালে আশ্রয় নেয় (১-০)।

৬৯ মিনিটে ফেদো স্মলভ গোলপোস্টের সামনে বল পেয়ে আলতো টোকায় জালে জড়ান। তাতে ২-০ গোলের জয় নিশ্চিত হয় রাশিয়ার। বুধবার রাশিয়া তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের। যেখানে পর্তুগালকে নেতৃত্ব দিবেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।



সর্বশেষ খবর