জাতীয়

জয়ললিতা ও শাকিলের মৃত্যুতে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত

মন্ত্রিসভার বৈঠকে আজ ভারতের বিশিষ্ট রাজনীতিক এবং তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা এবং সাবেক ছাত্রনেতা ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মৃত্যুতে পৃথক শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।
সকালে বাংলাদেশ সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
সাংবাদিকদের ব্রিফংকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ১৯৮৪ সাল থেকে ৫ বারের নির্বাচিত তামিলনাড়– রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা স্থানীয় জনগণের কাছে ‘বিপ্লবি অগ্নিকন্যা’ এবং ‘আম্মা’ নামে পরিচিত ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম শুভাকাঙ্খী ছিলেন।
শোক প্রস্তাবে বলা হয়- ‘জয়ললিতার সঙ্গে বাংলাদেশের অত্যন্ত হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল। ’
মাহবুবুল হক শাকিলের শোক প্রস্তাবে মন্ত্রিসভা দেশের ছাত্র রাজনীতিতে তাঁর অবদান স্মরণ করেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি শাকিল বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহসভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় উপ কমিটির সহ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।
শোক প্রস্তাবে প্রয়াত মাহবুবুল হক শাকিলের মিডিয়ার সঙ্গে সম্পৃক্ততা এবং সাহিত্যকর্মের বিষয়টিও উল্লেখ করা হয়। শাকিল ‘মন খারাপের গাড়ি’ এবং ‘খেরো খাতার পাতা থেকে’ নামের দুটি কাব্যগ্রন্থও রচনা করেন।
তিনি (শাকিল) দক্ষ সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং বিশিষ্ট লেখক ছিলেন, জানায় মন্ত্রিসভা।

আরও পড়ুনঃ এবার ছক্কা মেরে ছাদ ফুটো করলেন তামিম ইকবাল।(ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment