খেলা-ধুলা

জাতীয় ফুটবল ছাড়া অন্য কিছুই ভাবেন না মেসি

messi-324x215জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন হতাশার কারণে। হতাশ হবেন নাই বা কেন? চার চারটি ফাইনালে উঠে হার। গত তিন বছরে তিনটি ফাইনাল থেকে খালি হাতে ফিরেছেন এই ফুটবল সুপারস্টার!

কিন্তু এইসব পরাজয় রীতিমতো তাতিয়ে দিয়েছে আর্জেন্টিনার অধিনায়ককে। মেসি জাতীয় দলের জন্য জীবন দিতে পারে-বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ এডগার্দো বাউসা।

আর্জেন্টিনা কোচ বলেন, “মেসি জাতীয় দলের জন্য জীবন দিতে পারে। হতাশা থেকেই অবসরের কথা বলেছিল। জাতীয় ফুটবল ছাড়া আর কিছুই ভাবতে পারে না লিও।’’

একইসঙ্গে তিনি বলেন, ‘‘আমরা ফুটবল নিয়ে কথা বলা শুরু করলাম। আপনারাও দেখলেন, মেসি ফুটবল নিয়েই বাঁচে। জাতীয় দলের হয়ে মেসির মতো করে আর কেউ খেতাব জিততে চায় না। ও খেতাব জেতার জন্য মরিয়া। আমরা যে দুই ঘণ্টা আলোচনা করেছিলাম, সেখানে সেটা মেসি বুঝিয়েছিল কি চায়”

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে হেরে স্বপ্ন গুঁড়িয়েছিল আর্জেন্টিনার। ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে হারে তারা।

শেষ কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর ক্ষোভে, হতাশায় হঠাৎ করে জাতীয় দলকে বিদায় বলেও দিয়েছিলেন মেসি। পরে অবশ্য কোচ হিসেবে দায়িত্ব নেওয়া বাউসার সঙ্গে কথা বলে জাতীয় দলে ফেরেন তিনি।

ভিডিও নিউজ : ‘দেশ যাচ্ছে রসাতলে, আর নাচছেন প্রেসিডেন্ট’ (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর