অপরাধ/দুর্নীতি শিক্ষা

জবিতে প্রথম স্থান অধিকারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ

1জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টার সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শামসুল ইসলামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন জবি উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান। বুধবার দুপুরে ওই শিক্ষার্থী বিলম্ব ভর্তির জন্য আবেদন করলে উপাচার্য সংশ্লিষ্ট অনুষদভুক্ত ডিনকে এই নির্দেশ দেন।

 

পরীক্ষার্থীর আবেদনপত্র থেকে জানা যায়, তিনি ‘ডি’ ইউনিট ভর্তি পরীক্ষায় ধানমন্ডি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করেন। তার ভর্তি পরীক্ষায় রোল-৪৯৩১৭১. তার প্রাপ্ত নাম্বার ৮৫.১৪। বরাদ্দকৃত বিষয় রাষ্ট্রবিজ্ঞান। তার ভর্তির নির্ধারিত তারিখ ২৭-২৯ নভেম্বর থাকলেও তিনি উপস্থিত হননি।

 

 

দ্বিতীয় মেধা তালিকা ভর্তি ১-৪ ডিসেম্বর চললেও তিনি উপস্থিত হননি এবং তিনি কোনো যোক্তিক কারণ দেখিয়ে আবেদনও করেননি। হঠাৎ করেই অসুস্থতার কারণ দেখিয়ে ৩য় মেধা তালিকা প্রকাশ করার পর বিলম্ব ভর্তি হবার আবেদন করেন। যা প্রশাসনের সন্দেহের উদ্বেগ হলে তদন্তের নির্দেশ দেন।

 

এ বিষয়ে জবি উপাচার্য বলেন, ‘শিক্ষার্থী আমার কাছে বিলম্ব ভর্তির জন্য লিখিত আবেদন করলে আমি সংশ্লিষ্ট অনুষদের ডিনকে মৌখিকভাবে তদন্তের নির্দেশ দিয়েছি’।

 

শিক্ষার্থী শামসুরের আবেদন পত্রের স্বাক্ষর ঘসামাঝা দেখা যায় এবং আবেদনে চিকিৎসারর কারণ উল্লেখ করলেও তিনি কোনো ব্যবস্থা পত্র সংযুক্ত করেননি।

 

এই বিষয়ে শামসুর আলম বলেন, ‘আমি গ্রাম্য ডাক্তারের চিকিৎসা নিয়েছি’। তার এস.এস.সি ও এইস.এস.সি পরীক্ষার তথ্য জানতে চাইলে তিনি এস.এস.সি পরীক্ষার তথ্য দিতে পারেননি এবং তার কথা বার্তায় অসংলগ্নতা পাওয়া যায়।

ভিডিওঃ ফেসবুক লাইভে এসে পাকিস্তানি মেয়ের কান্ড দেখুন

Advertisements

Add Comment

Click here to post a comment