খেলা-ধুলা

জন্মভূমি পাকিস্তানের বিপক্ষে মাঠে লড়বেন অস্ট্রেলিয়ার উসমান খাজা

এই প্রথমবারের মত জন্মভূমি পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলের সদস্য হয়ে খেলবেন তিনি। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজার পৈতৃকভূমি পাকিস্তান।

তাই স্বাভাবিকভাবেই একটি আবেগ ছুয়ে যাচ্ছে তাকে। বৃহস্পতিবার গ্যাবায় শুরু হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও সফরকারী পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টের মধ্য দিয়েই জন্মভূমি পাকিস্তানের বিপক্ষে সাদা পোষাকে নামবেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা।

এ বিষয়ে প্রশ্ন করা হলে খাজা বলেন, আমি পেশাদার ক্রিকেটার তাই বিষয়টি সেভাবে দেখিনা, তবে আমার বাবা-মার জন্য এটি অবশ্যই একটি বড় ঘটনা।

খাজা বলেন, ‘তারা(বাবা-মা) পাকিস্তানে বড় হয়েছেন, জীবনের বড় একটি সময় সেখানেই কাটিয়েছে। পাকিস্তান আমার জন্মভুমি সেটি অবশ্যই গুরুত্বপূর্ণ। সেখানকার ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধন আমার হৃদয়ে। আমার বাবা-মা একই সাথে অস্ট্রেলিয়ান ও পাকিস্তানি। আমি তাদের সাথে সব সময়ই উর্দুতে কথা বলার চেষ্টা করি’।

ইসলামাবাদে জন্ম নেয়া খাজা ৫ বছর বয়সে বাবা তারিক ও মা ফইজার সাথে অস্ট্রেলিয়ায় স্থায়ী হন। এরপর মাঝে মধ্যেই পাকিস্তানে বেড়াতে গেলেও ২০০৮ সালের পর আর যাওয়া হয়নি।

এর আগে অবশ্য পাকিস্তানের বিপক্ষে খেলা অভিজ্ঞতা হয়েছে খাজার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে ছিলেন এই পাকিস্তানে জন্ম নেয়া ব্যাটসম্যান।

ভিডিও নিউজ : ক্রিকেট মাঠে ডেয়ারিং সব ছক্কা দেখুন ভিডিওতে

Advertisements

Add Comment

Click here to post a comment