খেলা-ধুলা

‘জন্মদিনে মেয়ের কাছ থেকে ভীষণ স্পেশ্যাল উপহার পেয়েছি’

জুলাইেয়র ৮ তারিখ আর চার-পাঁচটা দিনের চেয়ে একটু আলাদা কাটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। কারণ এ দিনটিতে পৃথিবী আলো করে জন্মগ্রণ করেছিলেন তিনি। প্রিয় তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে নির্দিষ্ট দিনটিতে সকাল থেকেই বেহালার বীরেন রায় রাডের বাড়ির বাইরে ভিড় ভক্তদের। ফুল-কেক নিয়ে উৎসবের প্রস্তুতি।

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বৈঠক সেরে লন্ডন থেকে শনিবার কলকাতার বাড়িতে ফেরামাত্রই সমর্থকদের জয়ধ্বনি। পরনে ডেনিম জিন্স ও টি-শার্ট। সৌরভ বাড়িতে ঢুকে ডেকে নিলেন শুভেচ্ছা জানাতে আসা ভক্তদের। পরপর দু’টি কেক কাটেন ভারতীয় দলের প্রাক্তন এ অধিনায়ককে। সব উপহারের মাঝেই কন্যা সানার থেকেই পেয়েছেন স্পেশ্যাল উপহার। কী সেটা?

শনিবার কলকাতার বাড়িতেই সংবাদমাধ্যমকে বলে দিলেন, সানার কাছ থেকে পাওয়া উপহার ভীষণ স্পেশ্যাল। এমনিতেই এর আগে সানার সঙ্গে একটি বিজ্ঞাপণী শ্যুটিংয়ে অংশ নিয়ে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলেন সৌরভ। নিজের কন্যার সঙ্গে সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার সানার শুভেচ্ছাই সব থকে স্পেশ্যাল মনে হয়েছে বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি।

হাল্কা মেজাজে সৌরভ জানালেন, ‘আর জন্মদিন পালন করে কী হবে? আমি তো বুড়ো হয়ে গিয়েছি।’’ মধ্যরাত থেকেই টুইটার, ফেসবুক-সহ সমস্ত সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে শুভেচ্ছাবার্তার বন্যা। সচিন, হরভজন সিংহ, অজিঙ্ক রাহানে’রা টুইট করেছেন।

বীরেন্দ্র সহবাগ টুইট করেছেন, ‘টেস্ট ক্রিকেটে যা কিছু অর্জন করেছি সব তোমার জন্য। হ্যাপি বার্থডে দাদা’। সৌরভ বিকেলে বলেন, ‘বীরুর টুইট দেখেছি। এছাড়া আরও অনেকেই শুভেচ্ছা জানিয়েছে। সকলকে জবাব দিতে পারিনি।’