খেলা-ধুলা

ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারালো রিয়াল

real01478144214দুটি গোল হলেই উয়েফা চ্যাম্পিয়নস লিগে প্রথম কোনো ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি পূরণ করতে পারতেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু দুর্বল লেগিয়া ওয়ারসয়ের বিপক্ষে কোন গোল পাননি তিনি।

রোনালদোর গোল না পাওয়ার দিনে ওয়ারসয়ের বিপক্ষে ৩-৩ ব্যবধানের ড্রয়ে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এফ’ এ দুই ম্যাচ হাতে রেখেই শেষ ষোলো নিশ্চিত করার সুযোগ তৈরি হয়েছিল রিয়ালের। কিন্তু পোল্যন্ড ক্লাব ওয়ারসয়ের বিপক্ষে ছয় গোলের রোমাঞ্চকর লড়াইয়ের ম্যাচে শেষ হাসি হাসতে পারেনি লস ব্লাঙ্কোসরা।

অবশ্য ম্যাচের শুরুতেই দুই গোল করে রিয়াল সমর্থকদের জয়ের স্বপ্ন দেখান বেল-বেনজামারা। বল মাঠে গড়ানোর ১ মিনিটের মধ্যেই গোল করেন গ্যারেথ বেল। রোনালদোর হেড থেকে পাওয়া বল নিয়ে ২৫ গজ দূর থেকে জোরালো শটে ওয়ারসরের জাল কাঁপান ওয়েলস তারকা।

এরপর ৩৫ মিনিটে রিয়ালের ব্যবধান দিগুণ করেন দলটির ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তবে ম্যাচের ৪০ মিনিটেই ভাদিসের নৈপুণ্যে একটি গোলের শোধ দেয় ওয়ারসয় । এর ২-১ গোলের ব্যবধান নিয়েই বিশ্রামে যায় রিয়াল।

বিরতির পর ম্যাচে আধিপত্য বিস্তারের চেষ্টা করে রিয়াল। ম্যাচের ৫০ মিনিটে বেলের চমৎকার একটি গোলের প্রচেষ্টা নষ্ট করে দেনে স্বাগতিক গোলরক্ষক। তবে ম্যাচের ৫৭ মিনিটে উল্টো মিরোস্লাভ রাদোভিচের গোলে সমতায় ফেরে ওয়ারসহ। ম্যাচের ৭০ মিনিটে দারুণ এক গোলের সুযোগ পেয়েও গোল করতে পারেননি রিয়াল শিবিরের সবচেয়ে বড় তারকা রোনালদো।

ম্যাচের ৮৩ মিনিটে স্বাগতিক মিডফিল্ডার থিবো চমৎকার এক গোল করে রিয়াল সমর্থকদের হতাশ করে দেন। তবে নাটকীয়তার বাকি ছিল আরেকটু। ৮৫ মিনিটে দানিয়েলে কারবাহালের সহায়তায় রিয়ালকে ৩-৩ ব্যবধানে সমতায় ফেরান কোভাসিচ।

এরপর আর কোনো গোল না হওয়ায় পয়েণ্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দু’দল।

চার ম্যাচ শেষে গ্রুপ ‘এফ’ থেকে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা বরুসিয়ার পয়েন্ট ১০। আর ড্রয়ের ফলে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

ভিডিও নিউজ :   ৪ বছরের বাচ্চার ডান্স দেইখা পুরাই মাথা নস্ট, ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment