খেলা-ধুলা

ছয় উইকেট হারিয়ে দিশেহারা কুমিল্লা

33_298শুরু হলো চার-ছক্কার জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর।

আজ প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলায় দুপুর ২টায় মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস। টস হেরে আগে ব্যাটিং করে ৩ উইকেটে ১৬১ রান করেছে চিটাগং।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে এ প্রতিবেদন লেখাপর্যন্ত কুমিল্লার সংগ্রহ ১৪ ওভারে ৬ উইকেটে ৮৫  রান। আউট হয়ে ফিরে গেছেন ইমরুল কায়েস (৬), মারলন স্যামুয়েলস (২৩), লিটন দাস (১৩), আসহার জাইদি (২), মাশরাফি বিন মুর্তজা (১) ও ইমাদ ওয়াসিম (৪)।

দলীয় ৯ রানের মাথায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রথম উইকেটের পতন হয়। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে ডোয়াইন স্মিথের বলে এনামুল হকের হাতে ধরা পড়েন কুমিল্লার ওপেনার ইমরুল কায়েস (৬)। এরপর ব্যাট হাতে কুমিল্লার হয়ে আক্রমনাত্মক হয়ে উঠতে থাকেন ওয়ানডাউনে নামা মারলন স্যামুয়েলস।

তবে বিপদ হওয়ার আগেই স্যামুয়েলসকে ফেরান আবদুর রাজ্জাক। ইনিংসের ষষ্ঠ ওভারের তৃতীয় বলে দলীয় ৩৬ রানের মাথায় তাসিকন আহমেদের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন স্যামুয়েলস। আউট হওয়ার আগে ১৮ বলে ২৩ রান করেন তিনি। এরপর আফগান বলার মোহাম্মদ নবীর শিকার হন কুমিল্লার ওপেনার লিটন দাস। ১৮ বল মোকাবেলায় ১৩ রান করে চট্টগ্রামের উইকেট রক্ষক এনামুল হকের হাতে ধরা পড়েন তিনি।

দলীয় ৫৮ রানের মাথায় মোহাম্মদ নবীর দ্বিতীয় শিকার হিসেবে বোল্ড হয়ে মাঠ ছাড়েন আসহার জাইদি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মাশরাফি বিন মুর্তজার দ্বিতীয় বলেই চার হাঁকিয়ে রানের খাতা খোলেন চিটাগাং ভাইকিংসের তামিম ইকবাল। তামিম ও ডোয়াইন স্মিথ মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৩৬ রান। স্মিথকে (৯) ফিরিয়ে এ জুটি ভাঙেন ইমাদ ওয়াসিম।

এরপর দ্বিতীয় উইকেটে এনামুল হক বিজয়ের সঙ্গে জুটি বেঁধে ৩২ বলে ফিফটি তুলে নেন তামিম। কিন্তু এর পরেই বিজয়ের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউটে কাটা পড়েন এই বাঁহাতি। ৩৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৪ রান করেন তামিম। খানিক বাদে বিজয়ও (২২) রানআউট হয়ে বিদায় নেন।

তবে চতুর্থ উইকেটে জহুরুল ইসলাম ও শোয়েব মালিক ৬.৫ ওভারে অবিচ্ছিন্ন ৬০ রানের জুটিতে দলকে লড়াকু পুঁজি এনে দেন। ২৮ বলে ২টি করে চার ও ছয়ে ৪২ রানে অপরাজিত ছিলেন মালিক। ২১ বলে ৩টি চারে অপরাজিত ২৯ রান করেন জহুরুল।

গত ৪ নভেম্বর বিপিএলের পর্দা উঠলেও আজ থেকেই ব্যাটে-বলের লড়াই শুরু হলো। বৃষ্টির কারণে প্রথম তিন দিনের খেলা ভেস্তে যায়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দল:
মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আল-আমিন জুনিয়র, নাজমুল হোসেন শান্ত, নাহিদুল ইসলাম, মোহাম্মদ শরীফ, সোহেল তানভীর, ইমাদ ওয়াসিম, আসহার জাইদি, মারলন স্যামুয়েলস।

চিটাগং ভাইকিংস দল:
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, আব্দুল রাজ্জাক, জহুরুল ইসলাম অমি, নাজমুল হোসেন মিলন, জাকির হাসান, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, মোহাম্মদ নবী, তাইমাল মিলস।

ভিডিও নিউজ : মেয়ের বিয়েতে বাপ বেটির নাচে ইন্টারনেটে তুমুল আলোড়ন (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment