আন্তর্জাতিক

চুরি হয়ে গেল দিল্লীর মুখমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গাড়ি!

চোর শোনে না ধর্মের কাহিনী আর না দেখে মুখ্যমন্ত্রী কি প্রধানমন্ত্রী! পছন্দ হয়েছে তো চুরি করে বেপাত্তা। এবার তেমনই এক কাণ্ড ঘটেঠে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্য দিল্লীতে।

দেশটির রাজধানী নয়া দিল্লী থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গাড়িটিও চুরি হয়ে গেছে। ঠিকই শুনেছেন খোদ মুখ্যমন্ত্রীই গাড়ি চুরি করেছে।

দেশটির এক সমীক্ষা অনুযায়ী, চলতি বছর নয়াদিল্লি থেকে ৩০ হাজার ৪৪৮টি গাড়ি চুরি হয়েছে। আর সবশেষ চুরি গেল খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গাড়িটিও।

বৃহস্পতিবার বিকালে রাজ্য সরকারের সচিবালয়ের বাইরে থেকে আম আদমি পার্টির (এএপি) সরকারপ্রধানের আলোচিত নীলরঙা ‘ওয়াগন আর’ কারটি খোয়া যায়।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এমন আলোচিত ঘটনার পর পুলিশ সচিবালয়ের সম্মুখ পর্যবেক্ষণে স্থাপিত গোপন ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ পর্যবেক্ষণ করছে। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ফুটেজগুলোতে ধরা পড়া চিত্র ঝাপসা লাগছে।

চোরাই যাওয়ার আগে কেজরিওয়ালের ঘনিষ্ঠ এএপির একজন তরুণ নেতা গাড়িটি চালিয়েছিলেন। তিনিই সচিবালয়ের সামনে রাখেন গাড়িটি। আর সেখান থেকেই খোয়া যায় গাড়িটি।

উপহার হিসেবে পাওয়া কেজরিওয়ালের এ ‘ওয়াগন আর’ নয়াদিল্লিতে চলতি বছর খোয়া যাওয়া ৩০ হাজার ৪৪৯তম গাড়ি। অন্যদিকে গাড়ি হারিয়ে উল্টো কেজরিওয়াল প্রশাসনকে প্রশাসনিক ব্যর্থতার দায়ে সমালোচনা শুনতে হচ্ছে।