Default বিজ্ঞান ও প্রযুক্তি

চুরি হল চমক দেওয়া সেই ল্যাপটপটি !

তিনটি ডিসপ্লে! চমক তো বটেই। যুক্তরাষ্ট্রের কনজুমার ইলেকট্রনিকস শোতে ল্যাপটপের এই চমক নিয়ে হাজির হয়েছিল প্রযুক্তিপণ্য নির্মাতা ‘রেজার’। কিন্তু তাদেরও চমকে দিয়েছে চোর। প্রদর্শনী বুথ থেকে চুরি করে নিয়ে গেছে ‘ভ্যালেরি’ প্রকল্পের অধীনে তৈরি এমন দুটি প্রোটোটাইপ ল্যাপটপ। রেজার কর্তৃপক্ষ এখন হন্যে হয়ে খুঁজছে চোরকে। এ জন্য পুরস্কারও ঘোষণা দিয়েছে। চুরি বা চোরসংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিতে পারলে ২৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত পুরস্কার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

‘সিইএস ২০১৭’ অনুষ্ঠানে সবার নজর কেড়েছিল এক ল্যাপটপে তিনটি স্ক্রিনযুক্ত এ ডিভাইস। রেজারের প্রধান নির্বাহী মিন-লিয়াং টান তাঁর ফেসবুক পেজে গত সোমবার এই চুরির কথা জানান। তিনি বলেন, রেজার ইতিমধ্যে আইনানুগ ব্যবস্থা নিয়েছে। চোর ধরতে পুলিশ ও আয়োজকদের সঙ্গে কাজ করছে।

মিন-লিয়াং টানের তথ্য অনুযায়ী, প্রযুক্তি মেলার শেষ দিন অর্থাৎ ৮ জানুয়ারি কোনো একসময় চুরির ঘটনা ঘটে। দুটি ল্যাপটপই ছিল ভ্যালেরি প্রকল্পের ল্যাপটপ। যাঁরা তথ্য দেবেন, তা যাচাই-বাছাই করে তবে পুরস্কার দেওয়া হবে। যাঁরা আংশিক তথ্য দেবেন, তাঁদের পুরস্কার ভাগ করে দেওয়া হবে। তবে রেজার কর্তৃপক্ষের কেউ এ পুরস্কার পাবেন না।

এ ধরনের ঘটনা অবশ্য রেজারের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১১ সালে প্রতিষ্ঠানটির গবেষণা ও উন্নয়ন ল্যাব থেকে দুটি রেজার ব্লেড প্রোটোটাইপ ল্যাপটপ চুরি হয়েছিল। তথ্যসূত্র: সিএনএন, এনডিটিভি।

আরও পড়ুনঃ ছেলেকে কামড়ালো কিংকোবরা। পরবর্তীতে সাপের উপর বাবা যেভাবে প্রতিশোধ নিলো!! (ভিডিও)

Travel:

  1. ঘুরে আসুন মেঘের রাজ্য সাজেক ভ্যালীতে (৩ রাত এবং ২ দিন) ৫৫০০/-
  2. ঘুরে আসুন ইন্ডিয়া –ভুটান (৭ রাত-৬ দিন) মাত্র ২৫০০০/-

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

জনপ্রিয় খবরঃ