খেলা-ধুলা

চির শত্রু ব্রাজিলের সাথে মেসির আর্জেন্টিনা মুখোমুখি ১০ নভেম্বর

untitled-12আর্জেন্টিনাকে ছাড়িয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে চলে গেছে চিলি। আর্জেন্টিনা ষষ্ঠ স্থানে। এই অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলে। পঞ্চম দলটি প্লে-অফ খেলে যায়।

আর্জেন্টিনার কোচ বাউসা এই পরিস্থিতিতে বললেন, “বাছাই চূড়ান্ত হয়নি বলেই দুশ্চিন্তা আমার। এখনো জিততে হবে। তবে বলিভিয়ার এই সমস্যা স্বত্তেও বাছাই পর্ব এখনো আমাদের হাতেই। আমাদের ঘরের মাঠের ম্যাচগুলো জিততে পারলেই চূড়ান্ত পর্বে যাবো আমরা।”

চারটি হোম ম্যাচ জিতলে আর্জেন্টিনার পয়েন্ট হবে ২৮। এই পয়েন্ট নিয়েই ম্যারাডোনার আর্জেন্টিনা দল ২০১০ বিশ্বকাপের মূল পর্বে খেলেছিল। বাউসা বললেন, “এটাই আমাদের মূল লক্ষ্য। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।” চির শত্রু ব্রাজিলের সাথে আর্জেন্টিনার ১০ নভেম্বর ম্যাচ। ৫দিন পর নিজেদের মাঠে কলম্বিয়ার সাথে খেলা। “দুই নিয়মতি প্রতিদ্বন্দ্বীর সাথ এই দুই ম্যাচ। সব মিলিয়ে চার পয়েন্ট পেলেও আমাদের চলে।”

বাউসা দায়িত্ব নেওয়ার পর চার ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। প্রথমটি মেসির গোলে ১-০ তে জেতে। কিন্তু পরের ৯ পয়েন্টের মাত্র ২ পয়েন্ট পায়। ওই তিন ম্যাচে ইনজুরির কারণে মেসির খেলা হয়নি। একটি ম্যাচ হেরেছে আর্জেন্টিনা। তবে মেসি ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে দেশের খেলায় ফিরছেন। স্বস্তিতে বাউসা, “মেসি এমন খেলোয়াড় যে ব্যবধান গড়ে দেয়। খুব গুরুত্বপূর্ণ সে। সে থাকলে প্রতিপক্ষের দুশ্চিন্তা বাড়ে।”

ভিডিও নিউজ :  খাঁটি নোয়খালী কথায় মজার ভিডিও ; হাসতে হাসতে পেট যালা পালা হয়ে যাবে

Add Comment

Click here to post a comment