slider জাতীয়

চার দিনের রিমান্ডে ইভান

জন্মদিনের কথা বলে রাজধানীর বনানী এলাকায় এক তরুণীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার প্রধান ও একমাত্র আসামি বাহাউদ্দিন ইভানকে চারদিন রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত। শুক্রবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ আদেশ দেন।

জানা যায়, পুলিশের পক্ষ থেকে আসামিকে আদালতে হাজির করে সাতদিন রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। তাতে বলা হয়, ধর্ষণ ঘটনার সঙ্গে এ আসামির জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। ঘটনার রহস্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। শুনানি শেষে আদালত আসামির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, সকাল সোয়া ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গ্রেফতারের পর দফায় দফায় জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছেন ইভান।

উল্লেখ্য, বুধবার বেলা দেড়টার দিকে ধর্ষণের অভিযোগে বনানী থানায় একটি মামলা করেন এক তরুণী। বাহাউদ্দিন ইভানকে (২৮) মামলার আসামি করা হয়। ইভান চাঁদপুরে মতলব থানার মহনপুর গ্রামের বাসিন্দা বোরহান উদ্দিন বেলালের ছেলে। বর্তমানে তিনি রাজধানীর বনানীর ২নং রোডের একটি বাসায় থাকেন।

মামলার এজহারে উল্লেখ করা হয়, ১১ মাস আগে ইভানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে ওই তরুণীর বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্র ধরে চার মাস আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মঙ্গলবার রাতে ইভান ফোনে তার জন্মদিনের কথা বলে ওই তরুণীকে তার বাসায় আসতে বলে। এসময় ইভানের মায়ের সঙ্গে তরুণীটিকে পরিচয় করিয়ে দেয়ার কথা ছিল। পরে রাত সাড়ে ১০টার দিকে রিকশাযোগে ইভানের বাসায় যায় ভুক্তোভোগী তরুণী। তবে ওই সময় তার বাসায় কেউ ছিল না। পরে ওই তরুণীকে ধর্ষণ করে ইভান।

এজহারে আরো উল্লেখ করা হয়, তরুণীটি চেঁচামেচি করলে ভ্যানিটি ব্যাগ রেখে রাত সাড়ে ৩টার দিকে বাসা থেকে বের করে দেন ইভান। ওই ব্যাগের মধ্যে তিনটি ড্রেস, দু’টি জিনস্, একটি কুর্তা, নগদ ১৫ হাজার টাকা ছিল।

এদিকে, মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে আলামত সংগ্রহ করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা। এছাড়া পাঁচ সদস্যের একটি তদন্ত বোর্ডও গঠন করা হয়।

তদন্ত বোর্ডের প্রধান করা হয়েছে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সুহেল মাহমুদকে। অন্য সদস্যরা হলেন ডা. কবির সুহেল, ডা. রেজওয়ানা শারমিন, ডা. প্রদীপ বিশ্বাস ও ডা. মনতাজ আরা।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লাহ উপজেলার পশ্চিম দেওভোগ এলাকাস্থ খালার বাসা থেকে অভিযুক্ত ইভানকে আটক করা হয়।

Advertisements