খেলা-ধুলা

”চতুর্থবারের মত ব্যালন ডি’অর জিতে নিজের অনুভূতির কথা জানাতে যা বললেন রোনালদো”

নামের পাশে চ্যাম্পিয়নস লিগ শিরোপা ও ইউরো শ্রেষ্ঠত্বের মুকুট; ব্যালন ডি’অর জিততে কি আর কিছু চাই? না প্রয়োজন হয়নি।

ক্লাব ও জাতীয় দলের হয়ে সর্বোচ্চ সাফল্য অর্জন করা ক্রিস্টিয়ানো রোনালদোর হাতেই উঠেছে ব্যালন ডি’অর পুরস্কার। পর্তুগিজ ফরোয়ার্ড চতুর্থবারের মতো বর্ষসেরা ফুটবলারের সম্মান পেয়েছেন। বিশ্বের ১৭৩ সাংবাদিকের ভোটে রোনালদো এ পুরস্কার জিতেছেন। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেন রোনালদো। এরপর তার হাতে উঠে ইউরো ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট। এছাড়া লা লিগায় দ্বিতীয় হয়েছিল রিয়াল মাদ্রিদ।

লা লিগায় রোনালদো করেছিলেন ৩৫ গোল। অ্যাসিস্ট করেছিলেন ৫টি। এছাড়া ইউরোতে নিজে ৩টি ও ২টি অ্যাসিস্ট করে পর্তুগালকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন সিআর সেভেন। সব মিলিয়ে গত মৌসুমে ৫০ গোল ও ১৮ অ্যাসিস্ট করেছিলেন ৩১ বছর বয়সি রোনালদো।

ব্যালন ডি’অর জয়ের পর এল’একুপ টিভিকে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় রোনালদো বলেন,‘আমার জন্য এটা একটা বিশেষ সম্মান। চতুর্থবারের মত আমি এ পুরস্কার জিতেছি। তবুও মনে হচ্ছে এবারই প্রথম জিতেছি। আবারও স্বপ্ন সত্যি হল। চারবার ব্যালন ডি’অর পাবো তা কল্পনাও করিনি। আমি সত্যিই খুব গর্বিত এবং খুশি। আমি জাতীয় দল ও রিয়াল মাদ্রিদের সতীর্থদের ধন্যবাদ জানাচ্ছি। প্রতিটি খেলোয়াড়ের কাছে কৃতজ্ঞ তাদের অবদানের জন্য। আমি এ মুহুর্তটিকে উপভোগ করতে চাই কারণ এটা জয় করা সহজ নয়।’

চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ব্যালন ডি’অর জিতেছেন ৫টি। ৪টি জিতেছেন রোনালদো। দলগত লড়াইয়ের পর দুই সুপারস্টারের ব্যক্তিগত সাফল্যের লড়াইও বেশ জমে উঠেছে।

ভিডিও নিউজ : চীনের এই পাহাড় যা মাটি থেকে ৪৭০০ ফুট উপরে! দেখুন গাঁ শিউরে উঠবে!! (ভিডিও)

Add Comment

Click here to post a comment