খেলা-ধুলা

চট্টগ্রামে মুখোমুখি তামিম-মুশফিক

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্পের জন্য আপাতত চট্টগ্রামে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানেই দুই দলে বিভক্ত হয়ে তিনদিনের প্রস্তুতি খেলবেন টাইগাররা।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এই প্রস্তুতি ম্যাচে দুই দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহীম।

মঙ্গলবার নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ওয়েবসাইট থেকে জানা গেছে, কন্ডিশনিং ক্যাম্পের ২২ জন খেলোয়াড় দুই দলে বিভক্ত হয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ খেলবে। বুধবার সকাল সাড়ে ৯টায় তিনদিনের ম্যাচ শুরু হবে।

অবশ্য এ ম্যাচে থাকছেন না প্রাথমিক দলে থাকা মাশরাফি বিন মুর্তজা, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবুল হোসেন রাজু, মুক্তার আলী। দেশের বাইরে থাকায় নেই সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজও।

তবে অস্ট্রেলিয়ার বিধ্বংসী অফ স্পিনার নাথান লায়নের কথা ভেবে এইচপি ও অনূর্ধ্ব-১৯ দল থেকে ক্যাম্পে যোগ দিয়েছেন সঞ্জিত সাহা ও নাঈম হাসান।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। ২৭ আগস্ট দুই দলের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে।

তামিমের দল: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, সাব্বির রহমান, নাসির হোসেন, তানভির হায়দার, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল হাসান রাব্বি, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাকলাইন সজীব।

মুশফিকের দল: মুশফিকুর রহীম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আল আমিন হোসেন, শুভাশিস রায় ও নাঈম হাসান।