খেলা-ধুলা

চট্টগ্রামে ব্যাটিংয়ে আলো ছড়ালেন মুমিনুল-নাসির

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে চলছে টাইগারদের তিনদিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের খেলা। মুশফিক একাদশের ইনিংসের জবাবে আগের দিন শেষে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও মুমিনুল হক গোড়াপত্তন করেন দ্বিতীয় দিনের খেলার।

ব্যাটিংটা দারুণ করতে থাকলেও সতীর্থ মুমিনুলের ডাকে সাড়া দিতে গিয়ে সাজঘরে ফিরতে হয়েছে তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবালকে। আউট হওয়ার আগে করেছেন ২৯ রান।

তামিম ফিরে গেলেও নিজের ব্যাটে ছন্দ ফিরে পাওয়া মুমিনুল হক তুলে নিয়েছিলেন অর্ধশতক। তবে তাকে আর শতকে রুপান্তরিত করতে পারেননি তিনি। জাতীয় দলের দরজায় কড়া নাড়তে থাকা ছোট্ট শারীরিক গড়নের এ ব্যাটসম্যান শর্ট ফাইন লেগে ধরা পড়ার আগে করেন ৭৩ রান। তাকে ফেরান সাকলাইন সজীব

এরপর সাব্বির রহমানের ব্যাটিং দেখে মনে হয়েছিল পুরনো ছন্দ ফিরে পেতে চলেছেন তিনি। তবে তাইজুল ইসলামের বলে বোকামি করে বোল্ড হয়ে যাওয়ার নিভে যায় সে আশা।

সাব্বিরের বিদায়ের পর ক্রিজে এসে থিতু হয়েছেন নাসির হোসেন। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগ পর্যন্ত খেলেছেন অসাধারণ। বাউন্ডারি মারার পাশাপাশি বিশাল বড় ছয়ও হাঁকিয়েছেন তিনি। আর তাতেই অপরাজিত ৩২ রান করে লাঞ্চ বিরতিতে গিয়েছেন তিনি।

লাঞ্চ বিরতি পর্যন্ত তামিম একাদশের সংগ্রহ ৪ উইকেটের বিনিময়ে ১৬৪ রান। ক্রিজে দুই অপরাজিত ব্যাটসম্যান নাসির হোসেন ও তানভীর হায়দার। উল্লেখ্য, এর আগে ৯ উইকেটে ১৪০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে মুশফিক একাদশ।

Advertisements