খেলা-ধুলা

ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ থেকেও শনিবার ম্যাচ খেলবেন তামিম!

resize58405ঘরোয়া ক্রিকেটে এক ম্যাচ নিষিদ্ধ থাকার পরও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে শনিবার ম্যাচ খেলতে মাঠে নামবেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল। অথচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) তামিমকে এক ম্যাচ নিষিদ্ধ ও এক লাখ টাকা জরিমানা করেছিলো।

গেল ঢাকা প্রিমিয়ার লিগে মাঠের মধ্যেই আম্পায়ারদের সাথে অসদাচরণ করেন আবাহনী অধিনায়ক তামিম ইকবাল। ব্যাপারটি নিয়ে আলোচনায় বসে তামিম ইকবালকে এক ম্যাচ নিষিদ্ধ ও এক লাখ টাকা জরিমানা করে বিসিবি। ২২ জুন এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছিলো দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

ওই নিষেধাজ্ঞার পর প্রিমিয়ার লিগে আর কোনো ম্যাচ ছিলো না। যেখানে তামিমের নিষধাজ্ঞার বিষয়টি কার্যতকর হবে। ঘরোয়া ক্রিকেটের পরের হিসাবে আসে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। কিন্তু এনসিএলের খেলোয়াড়ের তালিকায় তামিমের নাম ছিলো না। এনসিএলের কোনো ম্যাচও খেলেননি বাঁহাতি এই ওপেনার।

হিসাব এসে পড়ে বিপিএলেই। এটাও যে ঘরোয়া ক্রিকেট আসর। কিন্তু তামিমের নিষধাজ্ঞাটি এখানে কার্যতকর হচ্ছে না। এ বিষয়ে বিসিবির ব্যাখাটা অন্যরকম। বোর্ড জানিয়েছে এটা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসর। তাই এখানে তামিমের নিষেধাজ্ঞার বিষয়টি কার্যেকর হবে না। ঘরোয়া অন্য কোনো আসরে তামিমের নিষেধাজ্ঞার বিষয়টি কার্যিকর করানো হবে।

যদিও বিষয়টি পুরোপুরিভাবে পরিস্কার করা হয়নি। কারণ বিপিএল ঘরোয়া ক্রিকেটের বাইরের কিছু নয়। বিদেশি অনেক তারকা ক্রিকেটার এই আসরে অংশ নিলেও বিপিএলকেই ঘরোয়া টুর্নামেন্ট হিসেবেই ধরা হয়। কিন্তু তামিম ইকবালের বেলায় অন্য হিসাব করা হচ্ছে। এক ম্যাচের নিষেধাজ্ঞা থাকার পরও তামিমকে বিপিএলে খেলার সুযোগ দেয়া হচ্ছে।

আরও পড়ুনঃ রাজনীতিকদের মজার ভাষণসমুহ; ভিডিওতে দেখুন

 

Advertisements

Add Comment

Click here to post a comment