রাজনীতি

গয়েশ্বর: মেগা প্রকল্প নয়, মেগা দুর্নীতি

123‘মেগা প্রকল্প’ বাস্তবায়নের নামে সরকার ‘মেগা দুর্নীতির ক্ষেত্র’ তৈরি করছে, এমন অভিযোগ তুলে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করতে মাঠে নামার কোনো বিকল্প নেই।”

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি বিএনপির বন ও পরিবেশ বিষয়ক উইংয়ের আয়োজনে ‘সুন্দরবন: সর্বনাশের আর এক নাম রামপাল বিদ্যুৎ কেন্দ্র’ শীর্ষক এক আলোচনা সভায় বৃহস্পতিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এখনকার সময়ে যেসব প্রকল্প দেখছেন, এতে দেশপ্রেমের কোন স্থান নেই। উন্নয়নের নাম করে দেশে মেগা প্রকল্প নয়, মেগা দুর্নীতির ক্ষেত্র তৈরি হচ্ছে।

তিনি বলেন, ‘লাখ টাকার প্রকল্প করা হচ্ছে কোটি টাকা দিয়ে। পর্দার আড়ালে থাকা লেনদেন সাধারণ মানুষ দেখতে পাচ্ছে না। অদূর ভবিষ্যতে এই দেশের মানুষ ঋণ পরিশোধ করার ক্ষমতা রাখবে না।’

গয়েশ্বর বলেন, “রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প দেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। অন্য দেশকে সন্তুষ্ট করার জন্য এটি করা হচ্ছে। এটি দেশকে নিয়ে বাজি ধরা ছাড়া আর কিছু নয়।’

তিনি আরো বলেন, “দেশ বাঁচাতে হলে সুন্দরবনকে বাঁচাতে হবে। সুন্দরবন ধ্বংস মানে বাংলাদেশকে ধ্বংসের পথে এগিয়ে নেয়া। তাই রামপাল প্রকল্প প্রতিরোধে সকলের মাঠে নামতে হবে।”

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল।

Add Comment

Click here to post a comment