গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

গাজীপুরে সওজের শ্রমিকদের ওপর হামলা, সংস্কার কাজ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে শনিবার বিকেলে সড়ক ও জনপথের সংস্কার শ্রমিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আহত হয়েছেন এক নারীসহ তিন শ্রমিক। এ ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও চন্দ্রা নবীনগর সড়কের সংস্কার কাজ বন্ধ রয়েছে।

আহতরা হলেন সড়ক ও জনপথের রোলারচালক আবুল কালাম আজাদ, সংস্কার মিস্ত্রি সোহেল মিয়া এবং আহত পথচারী অপর এক নারী।

এলাকাবাসী, সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করার জন্য বেশ কিছু দিন ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও চন্দ্রা-নবীনগর সড়কের সংস্কার কাজ চালিয়ে যাচ্ছে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগ।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে চন্দ্রা-নবীনগর সড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় রাস্তার সংস্কার কাজ চলছিল। এ সময় ওই সড়কের পাশে রমজানের চায়ের দোকানে স্থানীয় সূবর্ণা ক্লিনিকের চিকিৎসক ডা. রাকিব হোসেনসহ কয়েকজন স্টাফ চা খাচ্ছিলেন।

সড়কের পাশে চুলা বানিয়ে আগুন জ্বালিয়ে ভিটুমিন (পিচ) গলানোর কাজ শুরু করেন সড়ক ও জনপথের সংস্কার শ্রমিকরা। ওই আগুনের ধোঁয়া চায়ের দোকানের দিকে গেলে লোকজন ক্ষিপ্ত হন। চুলার কাছে গিয়ে ডা. রাকিব সওজের লোকজনের কাছে জানতে চান কেন তারা এখানে চুলা জ্বালিয়ে ভিটুমিন গলানো হচ্ছে।

এ সময় সংস্কার সড়কের ভাঙা মেরামতের জন্য এ চুলা জ্বালানো হয়েছে। এতে ডা. রাকিবসহ কয়েকজন আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। এ সময় দুই পক্ষের মধ্যে কথাকাটাকাটির একপর্যায় হাতাহাতির ঘটনা ঘটে।

খবর পেয়ে সূবর্ণ ক্লিনিক থেকে ১৮-২০ জন লোক লাঠিসোটা নিয়ে সড়ক ও জনপথের সংস্কার শ্রমিকদের ওপর হামলা চালায়। হামলা চালিয়ে সড়ক ও জনপথের রোলারচালক আবুল কালাম, কার্পেটিং মিস্ত্রি সোহেল মিয়াকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।

এ সময় তাদের হামলায় পথচারী এক নারীও আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় অপর একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে। এ ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও চন্দ্রা-নবীনগর সড়কের সংস্কার কাজ বন্ধ করে দিয়েছে সড়ক ও জনপথ বিভাগের সংস্কার শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শী পাশের হোটেল ব্যবসায়ী বিষু মিয়া জানান, স্থানীয় সূর্বণা ক্লিনিকের তিনজন স্টাফ পাশের রমজানের চায়ের দোকানে চা খাচ্ছিল। এ সময় সড়ক ও জনপথ বিভাগের চুলায় আগুন দিয়ে পিচ জ্বাল করছিল। ওই আগুনের ধোঁয়া চা খাওয়া স্টাফদের দিকে গেলে তারা ক্ষিপ্ত হন। পরে কথা কাটাকাটির একপর্যায় ওই হামলা ও মারধরের ঘটনা ঘটে।

গাজীপুরের টঙ্গীর উপ-বিভাগীয় প্রকৌশলী শাম্মী সুলতানা জানান, ওই এলাকায় সড়কে কাজ করার সময় কিছু শ্রমিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। এছাড়া এ ঘটনার পর থেকে সংস্কার কাজ বন্ধ রয়েছে।

কালিয়াকৈর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল তায়াবীর জানান, এ ঘটনায় একটি মৌখিক অভিযোগ পাওয়ার পর সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরে দুই পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তবে এ ঘটনা এখনো লিখিত অভিযোগ দেয়নি।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন