লাইফ স্টাইল

গবেষণায় দেখা গেছে, মদ্যপায়ী ব্যক্তিরা বেশিদিন বাঁচে!

205040alkoholসম্প্রতি একটি গবেষণায় দেখা গেছে, যারা নিয়মিত অ্যালকোহল গ্রহণ বা মদ্যপান করেন, তারা অপেক্ষাকৃত অমদ্যপায়ীর চেয়ে একটু বেশি দিনই বেঁচে থাকেন! জানা থাকা ভাল যে, যারা পুরোপুরি অ্যালকোহল গ্রহণ বা মদ্যপান থেকে নিজেকে বিরত রাখেন, তারা মূলত অল্প আয়ুই পেয়ে থাকেন।

জেনে হয়তো আরো অবাক হবেন! অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী চার্লস হলহানের (Holahan) নেতৃত্বে পরিচালিত একটি গবেষণায় দেখা গেছে যে, মৃত্যুর হার সবচেয়ে বেশি তাদের ক্ষেত্রে, যারা কখনো মদ্যপান করেননি।
আর যারা নিয়মিত মদ্যপান করে থাকেন, তাদের মৃত্যুর হার সবচেয়ে কম! আর যারা শকের বশে মাঝে মধ্যে মদ্যপান করেন, তাদের মৃত্যুর হারও মধ্যম অবস্থানে রয়েছে।আরো একটি পরিসংখ্যানে ১,৮২৪ জন অংশগ্রহণকারীদের মধ্যে দেখা গেছে যে, যেখানে মদ্যপান না করার কারণে ৬৯ শতংশ অকালে মারা গেলেন, সেখানে মাত্র ৪১ শতাংশ অকালে মারা গেলেন মদ্যপান করার কারণে!

গবেষণায় বলা হচ্ছে, এলকোহল হতে পারে সামাজিক বোধের জ্বালানী যা মানসিক ও শারীরিক স্বাস্থের জন্য প্রয়োজনীয় উপকরণ। অন্যদিকে অমদ্যপায়ীদের ক্ষেত্রে দেখা গেছে তারা নানারকম হতাশায় ভোগে যা শারীরিক ও মানসিক ক্ষেত্রে ক্ষতিকর প্রভাব ফেলে।

সূত্র: বিজনেস ইনসাইডার।

আরও পড়ুনঃ ২৫ টাকা দিয়ে বিষ কিনে খাচ্ছেন !!! একবার এর জন্য হলেও দেখুন এবং সতর্ক হন (ভিডিও)

Add Comment

Click here to post a comment