অন্যরকম খবর

কোরিয়ার প্রেসিডেন্ট দফতরে প্রচুর সংখ্যায় ভায়াগ্রা কেনা নিয়ে হইচই!

rদক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের দফতর থেকে প্রচুর সংখ্যায় ভায়াগ্রা কেনার ঘটনায় দেশজুড়ে হইচই শুরু হয়েছে।

ভায়াগ্রা কেনার এ খবর ফাঁস করেছেন একজন বিরোধী রাজনীতিক।

ওই বিরোধী রাজনীতিক জানতে চেয়েছিলেন,জননাঙ্গের অক্ষমতা চিকিৎসার জন্য যে ট্যাবলেট ব্যবহার করা হয়, প্রেসিডেন্টের দফতর কেন সেই ওষুধ কিনেছিল।

জবাবে সরকারের একজন মুখপাত্র জানান, ‘অলটিচিউড সিকনেস’ অর্থাৎ সফরের সময় উচ্চতায় যারা অসুস্থ বোধ করেন, তাদের জন্য ওষুধ হিসেবে সরকার এই ট্যাবলেট কিনেছিল। কিন্তু সেগুলো ব্যবহার করা হয়নি।

রাষ্ট্রীয় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই তার ঘনিষ্ঠ বান্ধবী মিস চইকে প্রভাব খাটাতে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে তার বিরুদ্ধে এখন দুর্নীতির তদন্ত চলছে। এর মধ্যেই এ ঘটনা ঘটল।

প্রেসিডেন্টের একজন মুখপাত্র বলেছেন, পূর্ব আফ্রিকায় এক সরকারি সফরের আগে তাদের দফতর থেকে ৩৬৪টি ভায়াগ্রা ট্যাবলেট এবং আরও কিছু পিল কেনা হয়েছিল যেগুলো ব্যবহার হয়নি।

ভায়াগ্রা কেনার এই খবরে সরকার চালানোর ব্যাপারে প্রেসিডেন্টের অভিজ্ঞতা নিয়ে কথা উঠছে। বহু কোরীয় বলছে, মিস পার্ক একটা ‘অন্য দুনিয়ায়’ বাস করেন।

প্রসঙ্গত, হৃদযন্ত্রের একটি অসুখ অ্যানজাইনার নতুন চিকিৎসা আবিষ্কার করতে গিয়ে বিজ্ঞানীরা ভায়াগ্রা আবিষ্কার করেন। যে ধমনী দিয়ে হৃদপিণ্ডে রক্ত সঞ্চালিত হয়ে, সেসব ধমনী সরু হয়ে গেলে অ্যানজাইনা হয়।

ওই পরীক্ষামূলক ড্রাগ অ্যানজাইনা সারাতে ব্যর্থ হয়, কিন্তু বিজ্ঞানীরা হঠাৎই আবিষ্কার করেন যে, এই ড্রাগ যৌন অক্ষমতা সারাতে কার্যকর।

বিজ্ঞানীরা আরও দেখেন, ফুসফুসের চাপ কমাতেও এই ড্রাগ উপকারী।

উচ্চতায় উঠলে অক্সিজেনের অভাবে অনেক সময় ফুসফুসে রক্তচাপ বেড়ে যায়। বিজ্ঞানীদের মতে, ভায়াগ্রা রক্তচাপ কমিয়ে রক্তে অক্সিজেনের মাত্রা বাড়াতে সহায়ক হতে পারে।

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর