অন্যরকম খবর

কেন পুলিশ প্রধান এই মোরগ, দেখতে হাজার হাজার মানুষের ভিড়!!

rহ্যাঁ, শিরোনাম পড়েই ভ্রু কুঁচকানোর কথা। পুলিশ প্রধান মোরগ, দেখতে আবার হাজার হাজার মানুষের ভিড়।

বাস্তবে জাপানের ওসাকায় একটি চিড়িয়াখানায় মোরগ দেখতে এমনই ভিড় করছে মানুষ।

জাপানের ওসাকার একটি চিড়িখানায় ওই মোরগটি তিনবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে এবং তারপর সে ‘সৌভাগ্যবান পাখি’র উপাধি পেয়েছে।

আর ‘সৌভাগ্যবান’ এই মোরগটিকে দেখতে ভিড় করছে হাজার হাজার মানুষ। এই মোরগটির নাম দেয়া হয়েছে ‘মাসাহিরো’, সে এখন ওসাকার স্থানীয় তারকা।

এদিকে গত মাসে ‘মাসাহিরো’কে স্থানীয় ট্রাফিক পুলিশের অবৈতনিক ‘প্রধান’ হিসেবেও অন্তর্ভুক্ত করা হয়।

জানা গেছে, শহরের তেনোজি চিড়িয়াখানায় ‘মাসাহিরো’কে আনা হয়েছিল ভালুকের খাবার হিসেবে। কিন্তু সেখানকার এতিম হাঁসের ছানাদের সাহায্য করার জন্য তাকে সাময়িকভাবে ছেড়ে দেয় কর্তৃপক্ষ।

কয়েক মাস পর মৃত্যুমুখ থেকে ফিরে আসে এই মোরগটি। সে সময় একটি বন্য-বেজীকে ধরার জন্য ফাঁদ পাতা হয়েছিল এবং সেটি চিড়িয়াখানার পাখিদের আক্রমণও করছিল। কিন্তু সেই সময়েও প্রাণে বেঁচে যায় মাসাহিরো।

এরপর সিংহ ও বাঘের খাবারের জন্যও তাকে ধরতে চাইলে সেই মোরগটি আবারও ভাগ্যক্রমে বেঁচে যায়। কোনো না কোনো ঘটনা এই মোরগটিকে বাঁচিয়ে দিচ্ছিল।

আর এ ঘটনাগুলো দেখে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলো- এই ‘মাসাহিরো’ নামের মোরগটি আসলে বিশেষ কিছু এবং তাকে চিড়িয়াখানাতেই রাখা হবে।

তারপর থেকে ‘মাসাহিরো’ নামের এই মোরগটিকে দেখতে ভিড় করছে মানুষ। অনেকের ধারণা- এই মোরগটিকে স্পর্শ করতে পারলে তাদের জীবনেও এটি সৌভাগ্য বয়ে আনবে।

ভিডিও: বুড়ীগঙ্গা নদীতে মুখোমুখি সংঘর্ষে চোখের সামনে কীভাবে ট্রলারটি ডুবে গেল দেখুন!!! (ভিডিও)

Add Comment

Click here to post a comment