Advertisements
খেলা-ধুলা

কেন্টের বিপক্ষে ১৬৬ রানের লড়াকু পুঁজি তামিমের দল এসেক্সের

অবশেষে ন্যাটওয়েস্ট টি টোয়েন্টি ব্লাস্টে এসেক্স ঈগলসের হয়ে অভিষেক হয়ে গেলো টাইগার ওপেনার তামিম ইকবালের।  তবে অভিষেক ম্যাচটি ব্যাট হাতে রাঙ্গিয়ে তুলতে ব্যর্থ হয়েছেন চট্টগ্রামের এই হার্ডহিটার ব্যাটসম্যান।

তবে তামিম ব্যর্থ হলেও সতীর্থদের মানসম্পন্ন ইনিংসে আট উইকেটে ১৬৬ রানের লড়াকু পুঁজি পেয়েছে তামিমের দল এসেক্স।  আজ বাংলাদেশ সময় রাত ৮টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে কেন্টের বিপক্ষে খেলতে নামে তামিমের দল এসেক্স।

কেন্টের ঘরের মাঠ কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন এসেক্সের অধিনায়ক রায়ান টেন ডেসকাট।  এরপর ব্যাটিংয়ে নেমে এসেক্সের ভারতীয় ওপেনার বরুন চোপড়া হাত খুলে খেলতে থাকলেও তামিম খুব একটা সুবিধা করতে পারেননি।

কিউই বোলার এডাম মিলনেকে একটি ছক্কা মারতে সক্ষম হলেও মিলনের পরের বলেই বোল্ড হন তিনি।  এর ফলে সাত বলে মাত্র সাত রান করেই ফেরেন তিনি।  এইভাবেই একরাশ হতাশা নিয়েই টি টোয়েন্টি ব্লাস্ট অভিযান শুরু করলেন তামিম।

তবে তামিম ফিরলেও আরেক ওপেনার বরুন চোপড়া ৩৮ বলে চারটি চার আর দুটি ছক্কায় ৪৭ রান করে ফেরেন।  এরপরে স্থানীয় ক্রিকেটার টম ওয়েস্টলি ধীরগতির ১৪ বলে ১৩ রান করে ফিরে গেলে হাল ধরেন ইংলিশ ক্রিকেটার রবি বোপারা এবং দলীয় অধিনায়ক রায়ান টেন ডেসকাট।

দলীয় ১৫২ রানের সময় ২৪ বলে চারটি চার আর দুটি ছয়ে ৩৮ রান করে অধিনায়ক ডেসকাট ফিরে যান।  দলীয় রান আর দুই যোগ হতেই (১৫৪) আরেক প্রান্তে থাকা বোপারাও অধিনায়কের সমান চার এবং ছক্কায় ৩৩ বলে ৪৫ রান করে বিদায় নেন।

এরপরের দশবলে বাকিদের আশা যাওয়ায় ১৬৬ তে গিয়ে থামে এসেক্সের ইনিংস।  কেন্টের বোলারদের মধ্যে জেমস নিশাম তিনটি, এডাম মিলনে দুটি এবং ম্যাট কোলস ও জেমস ট্রেডওয়েলের দুজনই একটি করে উইকেট লাভ করেন।

এর আগে শুক্রবারই এসেক্সের হয়ে খেলতে দেশ ছাড়ার কথা ছিলো তামিমের।  তবে ভিসা জটিলতার কারণে গতকাল শনিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হন তিনি।  ফলে সারের বিপক্ষে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে তামিমকে দলে পায়নি এসেক্স ঈগলস।

Advertisements