খেলা-ধুলা

কাল মাঠে গড়াচ্ছে বিপিএল, মাশরাফির প্রতিপক্ষ মিরাজরা

1452099802আগামীকাল শুক্রবার মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের চতুর্থ আসর। টি-টোয়েন্টি ক্রিকেটের মারমার-কাটকাট টুর্নামেন্ট। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা ধরে রাখার লড়াই শুরু করছে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দুপুর আড়াইটায় মাশরাফির দল মুখোমুখি হচ্ছে এই মুহূর্তে দেশের সর্বাধিক উচ্চারিত নাম মেহেদী হাসান মিরাজের দল রাজশাহী কিংসের। রাত সোয়া ৭টায় শহীদ আফ্রিদির রংপুর রাইডার্স খেলবে মাহমুদ উল্লাহদের খুলনা টাইটান্সের বিপক্ষে।

গত বছর নেতৃত্ব গুনেই কুমিল্লাকে শিরোপা জিতিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি। এবার তিনি ইনজুরি মুক্ত। আর বিপিএলের শুরুতেই বাংলাদেশের ইতিহাসের সেরা পেস বোলারের খেলা দেখা দর্শকের জন্য দারুণ ব্যাপার। তার চ্যাম্পিয়ন দল এবার শক্তি বাড়িয়েছে আরো।

ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আশার জাইদি ও নুয়ান কুলাসেকারা আছেন। নতুন যোগ দিয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম, সোহেল তানভির, আফগানিস্তানের রশিদ খান, দেশের মোহাম্মদ সাইফুদ্দিন ও নাবিল সামাদ।

ইংল্যান্ডের বিপক্ষে মেহেদীর টেস্ট জেতানো বীরত্ব তাকে বোলার হিসেবে প্রতিষ্ঠিত করে দিয়েছে। কিন্তু তার প্রতিভা ব্যাটিংয়েও কম না। রাজশাহী সেটাও চাইবে। সাব্বির রহমান এই দলের বড় তারকা। মুমিনুল হক, ফরহাদ রেজা, রনি তালুকদাররা আছেন।

বিদেশির তালিকায় ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অভিজ্ঞ ড্যারেন স্যামি, পাকিস্তানের মোহাম্মদ সামি, শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা, মিলিন্দা সিরিওয়ার্দানেরা আছেন।

টাইটান্স নাম নিয়ে বিপিএলে ফেরা খুলনার কাণ্ডারী আসলে মাহমুদ উল্লাহ। গেলবার বরিশাল বুলসকে ফাইনালে নিয়েছিলেন। এবার লড়বেন মোশাররফ হোসেন, শুভাগত হোম, শফিউল ইসলাম, আব্দুল মজিদ, আব্দুল হালিমের মতো দেশির সাথে কেভন কুপার, লেন্ডল সিমন্স, আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ আসগর, জুনাইদ খানদের নিয়ে।

মাহমুদ উল্লাহদের প্রথম প্রতিপক্ষ রংপুরের সাথে অভিজ্ঞ আফ্রিদি। তার দলে আছেন বাংলাদেশের রুবেল হোসেন, সৌম্য সরকার, সোহাগ গাজী, ইলিয়াস সানি, জিয়াউর রহমানদের মতো তারকা। তবে চমক দেখাতে পারেন আফগানিস্তানের বিগ হিটার মোহাম্মদ শাহজাদ। এই দলে আরো আছেন দাসুন শানাকা, নাসির জামসেদ, গার্ডন পোপ, লিয়াম ডসনের মতো খেলোয়াড়।

ভিডিও নিউজ : চিরঅমর দিলদার এবং হুমায়ুন ফরিদির মজার কমেডি (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment