গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কালিয়াকৈরে ঝুটের গোডাউনে অগ্নিকান্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে ঝুটের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রায় পৌণে একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ারসার্ভিস। অগ্নিকান্ডের ঘটনায় ৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক আবুল হোসেন এর দাবী।

সোমবার বিকেল তিনটার দিকে উপজেলার পল্লীবিদ্যুৎ দিঘিরপাড় এলাকায় আবুল হোসেন এর মালিকানাধীন হিমেল এন্টারপ্রাইজ নামের একটি ঝুট গোডাউনে আগুন লাগে।

গোডাউনের মালিক আবুল হোসেন জানান, ‘বিকেল তিনটার দিকে তার ছোট ভাই সুমনসহ আরো দুই/তিনজন গোডাউনের সামনে দাড়িয়ে ছিল। এসময় হঠাৎ গোডাউনের পিছনের অংশে ধোয়া বের হতে দেখে। এসময় তাৎক্ষণিক ভাবে আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে।

পরে স্থানীয় ব্যবস্থাপনায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ারসার্ভিসে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ারসার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুনে গোডাউনে থাকা সমস্ত ঝুটসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এতে তার ৫লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন। আগুন লাগার প্রকৃত কারণ বলতে পারেননি তিনি।

কালিয়াকৈর ফায়ারসার্ভিস এর পরিদর্শক মো. আরদেশ আলী জানান, ‘প্রায় পৌণে একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অগ্নিকান্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনি নিশ্চিত করে বলা যাচ্ছেনা। তাৎক্ষনিক ভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে কোন ব্যক্তি’র সিগারেটের ফেলে দেওয়া অংশ থেকে আগুন লাগতে পারে।