খেলা-ধুলা

কাউন্টিতে বিশ্বের যে ৫ জন তারকা ক্রিকেটার তামিমের সঙ্গী

গত দুই বছর ধরেই জাতীয় দলের সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটারদের একজন হয়ে উঠেছেন ওপেনার তামিম ইকবাল।  নিয়মিতই রান করছেন তিনি।  এই তো গেল চ্যাম্পিয়নস ট্রফিতে দারুণ হেসেছে তার ব্যাট।  তাই টুর্নামেন্ট চলাকালীন সময়েই প্রস্তাব পেয়েছিলেন ইংলিশ কাউন্টিতে খেলার।

কাউন্টিতে খেলার অভিজ্ঞতা তামিমের নতুন নয়।  এর আগেও ২০১১ সালে ইংল্যান্ডের জনপ্রিয় কাউন্টিতে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলেছেন তিনি।  তবে এবার এসেক্সের হয়ে ব্যাট হাতে দেখা যাবে তামিমকে।

 

সে লক্ষ্যে আজ শুক্রবার দেশ ছেড়েছেন টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।  নিজেদের প্রথম ম্যাচে তামিমের দল আজ মুখোমুখি হবে সারের।  তামিম যেহেতু আজ রওয়ানা দিচ্ছেন; তাই ম্যাচটিতে তাকে দেখা যাবে না।

এদিকে এসেক্সের তামিমদের অধিনায়কত্ব ভার থাকবে রায়ান টেন ডেসকাটের কাঁধে।  তিনি ছাড়াও তামিম ডেসিংরুম ভাগাভাগি করবেন অ্যালিস্টার কুক, আশহার জাইদি, রবি বোপারা, জেমস ফস্টারদের সঙ্গে।

তবে তামিমের এই লিগটি খেলা বেশ কঠিন হয়ে যাচ্ছে।  কেননা আগামী মাসের শেষ দিকে অস্ট্রেলিয়া সিরিজ।  এরপরেই বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে দক্ষিণ আফ্রিকায়।  ওখান থেকে ফিরে এক সপ্তাহও বিশ্রাম পাবে না টাইগাররা, খেলতে হবে বিপিএল।  টানা খেলা থাকায় তামিমের জন্য সিদ্ধান্তটা বেশ কঠিনই ছিল।  অনেক ভাবনা-চিন্তা করে শেষ পর্যন্ত এসেক্সে খেলার সিদ্ধান্তই নিয়েছন তামিম।