অপরাধ/দুর্নীতি

কক্সবাজার ও টেকনাফে পুলিশের অভিযানে ৮০০০০ ইয়াবা উদ্ধার

পৃথক অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে পুলিশ। এ সময় চারজনকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার বিকেলে কক্সবাজার সদরে ও টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ায় এ অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেটগুলো উদ্ধার করা হয়।

থানা পুলিশ জানায়, আজ শুক্রবার বিকেল ৫টার দিকে কক্সবাজার সদর উপজেলার চান্দের পাড়া এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- টেকনাফ নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের আবুল হোসেনের ছেলে মো. ইউনুছ (২২), একই উপজেলার লেঙ্গুরবিল এলাকার ফজলুল করিমের ছেলে সরওয়ার জাহান জুয়েল (৩৫), টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়ার সুলতান আহমদের ছেলে অলি উল্লাহ (২২) ও আমিন উল্লাহ (৩৫)।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ওসি রণজিত কুমার বড়ুয়া জানান, ডাকাত সন্দেহে চারজনকে আটক করেছে জনতা- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে দুটি অটোরিকশার ভেতর থেকে ৩০ হাজার পিস ইয়াবা ও ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ব্যাপারে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।

এদিকে একই দিনে বিকেল সাড়ে ৬টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ায় অভিযান চালিয়ে এক বিএনপি নেতার খামার বাড়ি থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে টেকনাফ থানার ওসি মাইন উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ বিকেল সাড়ে ৬টার দিকে মহেশখালীয়া পাড়ার জিয়াউর রহমানের খামার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় জিয়াউর রহমান ও তার এক সহযোগী পালিয়ে গেলে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

পুলিশ জানায়, জিয়াউর রহমান টেকনাফের গোদার বিল এলাকার আলী আহমদের ছেলে এবং বিএনপি নেতা। জিয়াউর রহমানের বড় ভাই মো. আবদুল্লাহও বিএনপি নেতা। এ ব্যাপারে দুইজনকে আসামি করে মামলা করা হয়েছে।