আন্তর্জাতিক

ওবামার কোলে কে এই শিশুটি?; সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের অ্যাংকোরেজ আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এশিয়া সফর শেষে ফিরছিলেন তিনি। বিমানবন্দরে হঠাৎ চোখ পড়ে ফুটফুটে এক শিশুর দিকে।

একটুও দেরি না করে ওবামা এগিয়ে যান শিশুটির দিকে। ‘এই ফুটফুটে মেয়েটি কে?’ বলতে না বলতেই কোলে তুলে নেন। মাও আর দেরি করেননি। সাবেক মার্কিন প্রেসিডেন্টের কোলে থাকা ছয় মাসের মেয়ের ছবি তোলেন চটপট। সামাজিক যোগাযোগমাধ্যমে গতকাল শনিবার ছবিটি ভাইরাল হয়ে যায়।

ছোট্ট শিশুটির নাম গিসেলে। সুন্দর একটি টুপি মাথায় ছিল তার। গিসেলে ওবামার কোলে চড়ায় দারুণ খুশি মা জোলেনে জ্যাকিনস্কি। ওবামার কোলে থাকা গিসেলকেও দেখা গেছে খোশমেজাজে। বড় বড় চোখে তাকিয়ে ছিল সে।

একটু পরেই সেখানে আসেন গিসেলের বাবা। ওবামা তাঁকে কৌতুক করে বলেন, ‘আমি কিন্তু তোমার সন্তানকে নিচ্ছি।’ এই ঘটনায় আপ্লুত মা জ্যাকিনস্কি। বললেন, ‘এটি খুব রোমাঞ্চকর ছিল। আমি বিশ্বাস করতে পারছিলাম না বারাক ওবামার সঙ্গে কথা বলছি। তিনি আমার সন্তানকে কোলে নিয়ে আছেন।’

ওবামা প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে থাকার সময় শিশুদের প্রতি তাঁর ভালোবাসার বিষয়টি সবাই জেনে যায়। ২০১১ সালে এক শিশুকে ওবামার কোলে নেওয়ার ভিডিও ভাইরাল হয়।





সর্বশেষ খবর