অন্যরকম খবর

ওবামাকে প্রধানমন্ত্রী হতে ব্রিটিশদের আহ্বান!

123সারাবিশ্বে যখন ট্রাম্প বিতর্ক তুঙ্গে, ঠিক সেই মুহূর্তে বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আহ্বান জানালেন হাজার হাজার ব্রিটিশ নাগরিক। সম্প্রতি তারা নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট দিয়ে ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আহ্বান জানান। ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা ‘দি ইন্ডিপেনডেন্ট’ সংবাদটি প্রকাশ করেছে।

নির্বাচনে ট্রাম্প জয়ী হওয়ায় বিশ্বজুড়ে নানা আলোচনা সমালোচনা শুরু হয়েছে। অনেক মার্কিনী রাজপথে ট্রাম্প বিরোধী বিক্ষোভও করেছে। আবার অনেকে ট্রাম্পকে প্রেসিডেন্ট না মানারও হুমকি দিয়েছে। আর ঠিক এ মুহূর্তে বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আহ্বান জানালেন ব্রিটিশরা।

কোনাহ ও অ্যালিসও বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আহ্বান জানান।

বারাক ওবামার ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়া কোনোভাবেই সম্ভব নয়। কখনো তেমনটি হওয়ার সম্ভাবনাও নেই। তবুও এ দাবি থেকে স্পষ্ট প্রমাণিত হয় ব্রিটিশরা বলতে চাচ্ছে, ট্রাম্প কোনভাবেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন। ব্রিটিশরা কোনোভাবেই চায় না ট্রাম্পের মত মানুষ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হোক। তাই ট্রাম্প ও ট্রাম্পপন্থী মার্কিনীদের হেয়প্রতিপন্ন করে তারা টুইটারে এ পোস্ট দেন।

এছাড়াও ব্রিটেনের অর্থনীতি ধস ও ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বের হওয়াসহ নানা ঝামেলায় ব্রিটিশরা বর্তমানে জর্জরিত। তাই নিজেদের দেশ নিয়ে তারা খুব চিন্তিত। তারা মনে করেন, যদি বারাক ওবামার মত যোগ্য প্রধানমন্ত্রী ব্রিটেন শাসন করতেন, তাহলে তাদের অবস্থা আরও ভালো হত।

রেবেকা ও জেমাহ নামের দুই নারীও বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আহ্বান জানান।

এমসিকেন্না লিলি নামের এক ব্রিটিশ তরুণী ওবামাকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘ব্রিটেন কি প্রধানমন্ত্রী হিসেবে কোনো সাবেক ইউএস প্রেসিডেন্টকে পেতে পারে? আমরা যদি আমরা রাজি হই, তাহলে দয়া করে বারাক ওমাবাকে প্রধানমন্ত্রী করা হোক।’

আম্বার নামে আরেক ইউজার এক ধাপ এগিয়ে গেছেন। তিনি ওবামাকে পেতে আবেদনপত্রও তৈরি করার কথা ভাবছেন। তিনি লিখেছেন, ‘ওবামাকে আমাদের প্রধানমন্ত্রী হিসেবে পেতে আমরা কি কিছু আবেদনপত্র প্রস্তুত করতে পারি? আর তাকে পাওয়া অসম্ভব কিছু না।’

কোনাহ নামের এক ইউজার লিখেছেন, ‘তাহলে কি আমেরিকাবাসী ট্রাম্পকে ওবামার জায়গায় বসিয়ে ব্যবসা করার সিদ্ধান্ত নিয়েছে? ব্রিটেন যদি ওবামাকে পায়, তাহলে ধন্য হয়ে যাবে।’

বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়ে জাতিকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান ফ্রান্সসিসকা ক্লার্ক নামের এই নারী।

আবার ফ্রান্সসেককা ক্লার্ক নামের এক নারী ওবামাকে অনুরোধ করে লেখেন, ‘ওবামার সময়কাল শেষ হওয়ার পর কি তিনি ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে যোগদান করতে পারবেন?’ তিনি ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়ে ব্রিটিশদেরকে ঐক্যবদ্ধ করারও অনুরোধ করেন।

এমন হাজারো টুইটার ইউজার বারাক ওবামাকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে পোস্ট দেন।

ভিডিওঃ মঞ্চে বসে পর্ন দেখলেন মন্ত্রী! (ভিডিও)

Add Comment

Click here to post a comment