Advertisements
খেলা-ধুলা

এবার বিরাটদের ব্যাটিং ও বোলিং কোচ নিয়ে নতুন নাটক

ভারতের ক্রিকেট-পাড়ায় কোচ নিয়োগ নিয়ে নাটক যেন থামছেই না। বিরাট কোহলিদের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীকে নিয়োগ দেয়া হলেও এখনও ধোঁয়াশা রয়ে গেছে ব্যাটিং ও বোলিং কোচ নিয়ে।

প্রধান কোচ হিসেবে শাস্ত্রীর নাম ঘোষণার দিন বিসিসিআই’র পক্ষ থেকে জানানো হয়, শাস্ত্রীর সাথে দলের পেস বোলিং কোচ হিসেবে কাজ করবেন সাবেক পেসার জহির খান এবং বিদেশের মাটিতে ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন কিংবদন্তী সাবেক ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। তবে এই দুই স্বদেশীকে নিয়ে এবার নতুন মোড় নিয়েছে বিসিসিআই।

সম্প্রতি বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনেস্ট্রেশন (সিওএ) জানায়, দ্রাবিড় এবং জহিরকে কোচ করার ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। তাদের নিয়োগ দেয়া হবে কি না সেটি পুরোটাই এখন নির্ভর করছে ধোনিদের নতুন নিয়োগ পাওয়া কোচ রবি শাস্ত্রীর উপর। তিনি প্রয়োজন বোধ করলেই কেবল দায়িত্ব পাবেন দ্রাবিড় ও জহির।

এসময় আরো জানানো হয়, প্রধান কোচ কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশন কর্তৃক নিয়োগ দেয়া হলেও ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগে দ্বারস্থ হওয়া লাগতে পারে নতুন কোনো কমিটির। ওই কমিটিতে দেখা যেতে পারে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না, সেক্রেটারি অমিতাভ চৌধুরী এবং সিওএ সদস্য দিয়ানা এডুলিজকে। শাস্ত্রীর সাথে এই ত্রয়ীর বৈঠকই ঠিক করবে ভারতের ব্যাটিং ও বোলিং কোচের আসন।

বৃহস্পতিবার রবি শাস্ত্রীকে ভারতের স্থায়ী মূল কোচের দায়িত্ব দেয়া হয়। তাকে নির্বাচন করেন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি), যার সদস্য ছিলেন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষ্মণ।

Advertisements





সর্বশেষ খবর