খেলা-ধুলা

এবার প্লাস্টিকের জার্সি গায়ে ও জুতা পায়ে মাঠে নামবেন নেইমার!

147672848523724525প্লাস্টিকের জার্সি গায়ে ও জুতা পায়ে চমক দেখাতে আসছেন নেইমার। নতুন ধরণের জার্সি বানিয়ে চমকে দিল ফুটবল সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস। সমুদ্রে ভাসমান প্লাস্টিক জাতীয় সামগ্রী দিয়ে তৈরি করা হচ্ছে এই জার্সি। একে বলা হচ্ছে পরিবেশবান্ধব জার্সি।

ইউরোপের সেরা দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের জন্য বানানো হচ্ছে এই জার্সি। নভেম্বরে এই জার্সি পড়ে একটি করে ম্যাচ খেলবে দল দুটি।

বায়ার্নের জার্সিটি হবে লাল রঙের আর রিয়ালের সাদা। জার্সির পেছনের দিকে গলায় লেখা থাকবে ‘সমুদ্রের জন্য’। প্রতিটি জার্সির দাম পড়বে ৬৫ ইউরো।
আগামী ২৪ নভেম্বর রিয়াল মাদ্রিদ জার্সির উদ্বোধন করবে। এর দুই দিন পরই মাঠে নামবে তারা।

এই অভিনব উদ্যোগে অ্যাডিডাসের সাথে আছে সমুদ্র রক্ষাবিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা পারলে। সাগরে ভাসমান এই বর্জ্য প্লাস্টিকগুলো সংগ্রহ করা হয়েছে মালদ্বীপের উপকূলীয় এলাকা থেকে।

অ্যাডিডাসের এই উদ্যোগে খুবই খুশি রিয়াল ও বায়ার্নের তারকা ফুটবলাররা। সমুদ্র ও পরিবেশরক্ষায় অবদান রাখতে পারছেন বলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বায়ার্নের মিডফিল্ডার জাভি আলনসো।

তিনি বলেছেন,‍ ‘সমুদ্র রক্ষা ও সংরক্ষণে জনসচেতনতা বৃদ্ধির এই দারুণ উদ্যোগের অংশ হতে পেরে আমি খুবই খুশি। আমি জানি এটা একটা বিশেষ সূচনার ইঙ্গিত বহন করছে।’

রিয়ালের ডিফেন্ডার মার্সেলো বলেন, ‘সাগর হলো আমার হৃদয়ের সবচেয়ে কাছের জায়গা। রিও ডি জেনিরোতে বেড়ে ওঠার দিনগুলোতে এবং ছোটবেলায় সাগরতটে খেলার স্মৃতিগুলো আমাকে খুব তাড়িত করে। এমন একটি প্রকল্পের অংশ হতে পারাটা সত্যি খুবই আনন্দের এবং যে ক্লাবকে আমি পছন্দ করি সেটি সমুদ্ররক্ষায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।’

আগামীতে সমুদ্র থেকে সংগৃহীত প্লাস্টিক দিয়ে জুতা তৈরির পরিকল্পনা আছে অ্যাডিডাসের। সূত্র : দ্য ড্রুম

ভিডিও নিউজ : ছাত্র শিক্ষিকার অভূতপূর্ব সম্পর্ক, ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর