খেলা-ধুলা

এবার পাকিস্তানকে যে সুসংবাদ দিয়েছে আইসিসি

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে হোয়াইটওয়াশের পর টালমাটাল পাকিস্তান শিবির। তবে এই শিবিরে এবার একটি সুসংবাদই দিয়েছে পাকিস্তান। ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগে একটা সুসংবাদ পেয়েছে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ জিততে পারলেই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে পাকিস্তান। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারী থেকে ব্রিজবেনে শুরু হওয়া অষ্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে জয় পেলে রেটিংয়ে বাংলাদেশের সমান হবে পাকিস্তানের। তবে পয়েন্ট বেশি থাকায় র‌্যাকিংয়ে বাংলাদেশের আগে থাকবে পাকিস্তান।

বর্তমানে বাংলাদেশ ৯১ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমে অবস্থান করছে। আর ৮৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঘাড়ে নিশ্বাস ফেলছে পাকিস্তান। অন্যদিকে পাকিস্তানের ঠিক পেছনেই রয়েছে ওয়েস্টইন্ডিজ ৮৬ পয়েন্ট নিয়ে।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান দল ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক গত ইংল্যান্ড সফরের পর থেকে জায়গা হারিয়েছিলেন জাতীয় দলে।

এদিকে অস্ট্রেলিয়ান দল প্রথম ওয়ানডেতে বিশ্রাম দিচ্ছে পেসার জস হ্যাজেলউডকে। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ১৫ উইকেট ছিল তারই। ভারত সফরের জন্য সতেজ রাখতে প্রথম ওয়ানডেতে খেলানো হচ্ছে না তাকে। একই কারণে সব ম্যাচে খেলানো হবে না আরেক পেসার মিচেল স্টার্ককেও।

পাকিস্তান একাদশঃ
আজহার আলী(অধিনায়ক), শারজিল খান, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান(উইকেট রক্ষক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির/ জুনায়েদ খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলী।

ভিডিও নিউজ : বিতর্ক ফিছনে ফেলে এ এক অন্য কঙ্গনা (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment