খেলা-ধুলা

এবার টাইগারদের প্রশংসার সাগরে ভাসালেন টিম অস্ট্রেলিয়ার কোচ বুকানন

1478145436৫দিন তো হয়েই গেলো ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের। কিন্তু এ জয়ের জের বইছে এখনো। বাংলাদেশের চেয়ে ইংল্যান্ডেই এই আলোচনা হচ্ছে খুব বেশি।

তবে অস্ট্রেলিয়াসহ অন্যান্য দেশও নতুন করে ভাবতে শুরু করেছে বাংলাদেশকে নিয়ে। এবার টাইগারদের অবিশ্বাস্য প্রশংসা করলেন টিম অস্ট্রেলিয়ার কোচ বুকানন
অস্ট্রেলিয়ার সাবেক কোচ জন বুকানন এবার এই বিষয়ে মুখ খুলেছেন। বাংলাদেশকে প্রশংসার সাগরে ভাসালেন অস্ট্রেলিয়ার সেই দুর্বার দলের এই কোচ।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ১০৮ রানের টেস্ট জয়কে তিনি ঐতিহাসিক ভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন। বাংলাদেশের এমন অগ্রগতি বিশ্ব ক্রিকেটের জন্যও ইতিবাচক বলে মানছেন অস্ট্রেলিয়ার হয়ে ২০০৩ সালের বিশ্বকাপ জেতা এই কোচ।

একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি বলবো এটা ক্রিকেটের জন্য দারুণ। কারণ, এতটাই উন্নতি বাংলাদেশ করেছে যে ওরা এক সময়ের পরাশক্তি ইংল্যান্ডকে হারিয়ে দিতে পেরেছে।

ফলে এটা ঐতিহাসিক ভাবে খুবই গুরুত্বপূর্ণ। এর আগে বাংলাদেশের ক্রিকেটারদের ব্যক্তিগত নৈপুণ্য দেখেছি আমি। সংক্ষিপ্ত ফরম্যাটে তাদের উন্নতি চোখে পড়ার মত। তবে, টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দেয়াটা তাদের ক্রিকেটের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

কারণ, এর আগে কোন পূর্ণশক্তির বড় দলের বিপক্ষে টেস্ট জয়ের রেকর্ড যে নেই বাংলাদেশের। সাতটি টেস্ট এর আগে জিতলেও তার পাঁচটি জিম্বাবুয়ে ও দু’টি খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ভিডিও নিউজ :   ৪ বছরের বাচ্চার ডান্স দেইখা পুরাই মাথা নস্ট, ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর