অন্যরকম খবর আন্তর্জাতিক

এবার এক নারীর পেট থেকে বের হলো সাপ, অতঃপর!

প্রতিদিন নিয়মিত খাবার খাচ্ছিলেন তবু ওজন কমে যাচ্ছিল। ছয় মাসে প্রায় ১০ কেজি ওজন কমে গিয়েছিল ভারতের দক্ষিণ চব্বিশ পরগনার মাবিয়া বিবির। দিনকে দিন শরীর আরও রুগ্ন হয়ে যাচ্ছিল। প্রাণ বাঁচাতে স্থানীয় সরকারি হাসপাতালে আসেন মথুরাপুরের মাবিয়া বিবি (৪৬)।

এরপর তার আলট্রাসনোগ্রাফিতে ধরা পরে তার পেটে এক লাম্প বা মাংস পিণ্ড। একদম ওপরের যকৃৎ থেকে নিচের পেলভিস পর্যন্ত পাকিয়ে পাকিয়ে উঠেছে সেই মাংসপিণ্ড। আঁকড়ে রয়েছে কিডনির অনেকটা অংশও। দ্রুতই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। পেট কেটে সাপের মতো মাংস পিণ্ডটা বের করেন তার গত সোমবার দুপুরে। স্ত্রীর পেটের মধ্যে এতবড় জিনিসটা ছিল ভাবতে পারছেন না মাবিয়ার স্বামীও।

সমস্ত জায়গা অক্ষত রেখে মাংস পিণ্ডটা বের করা গেলেও বাদ দিতে হয়েছে কিডনিটা। তবে তাতেও সুস্থ হয়ে বাঁচতে বিশেষ অসুবিধা হবে না রোগীর। চিকিৎসকরা জানিয়েছেন, চিকিৎসার পরিভাষার এই মাংস পিণ্ডের নাম রেট্রোপেরিটোনিয়াল মাস। ডানদিকের কিডনি, কোলন, যকৃৎ, ডিওডিনামকে জড়িয়ে ছিল এই মাংসপিণ্ডটা।

এত বড় মাংসপিণ্ড খুব একটা দেখা যায় না বলেই জানিয়েছেন চিকিৎসকরা। পেটের ভেতর ঘাপটি মেরে থেকে প্রয়োজনীয় সমস্ত খাবার শুষে নেয় এই লাম্প। খাবার খেলেও তাই শরীর ক্রমশ রোগা হতে থাকে। অস্ত্রোপচারের পর আপাতত সুস্থ মাবিয়া। তবে এখনও ৭ দিন তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।