খেলা-ধুলা

এতদিন পর কোচ না হতে পারার কারণ জানালেন শেবাগ!

অনিল কুম্বলে কোচের পদ থেকে সরে যাওয়ার পর কোচ হওয়ার জন্য আবেদন করেছিল রবি শাস্ত্রীর মতো বীরেন্দ্র শেবাগও। তবে শেষ পর্যন্ত রবি শাস্ত্রীকেই কোচ হিসেবে বেছে নেয় সৌরভ, শচীন ও লহ্মণের সমন্বয়ে গঠিত বাছাই কমিটি।
এতোদিন পর এবার কোচ না হতে পারার কারণ জানালেন ভারতের সাবেক এই তারকা ওপেনার।

ভারতীয় গণমাধ্যমের খবর, কোচ হতে না পারার জন্য বিসিসিআই-এর ক্রিকেট পরামর্শদাতা কমিটির সদস্যদের সঙ্গে বোঝাপড়া না থাকাকে দায়ি করেছেন শেবাগ। তার দাবি, ‘আমার কোচ হতে না পারার একমাত্র কারণ হল, যাঁরা কোচ বাছাই করছিলেন তাঁদের সঙ্গে আমার আগে থেকে এ বিষয়ে কোনো বোঝাপড়া ছিল না। ’

ভারতীয় দলের কোচের পদে আবেদন জানানো প্রসঙ্গে শেবাগ বলেন, ‘আমি কোনোদিন ভারতীয় দলের কোচ হওয়ার কথা ভাবিনি। কিন্তু আমাকে কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। বিসিসিআই-এর কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরী ও গেম ডেভেলপমেন্ট এম ভি শ্রীধর আমার কাছে এসে কোচ হওয়ার প্রস্তাব ভেবে দেখতে বলেন। তাই সময় নিয়েই আমি কোচ হওয়ার জন্য আবেদন করি।

এসময় রবি শাস্ত্রীকেও এক হাত নেন ভারতের সাবেক এই মারকুটে ব্যাটসম্যান। শেবাগ বলেন, ‘ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন রবি শাস্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, তিনি কেন কোচ হওয়ার জন্য আবেদন করেননি? শাস্ত্রী আমাকে বলেন, তিনি একবার যে ভুল করেছেন, তার পুনরাবৃত্তি করবেন না। শাস্ত্রী যদি আগেই আবেদন করতেন, তাহলে আমি আর আবেদন করতাম না।