ছবি লাইফ স্টাইল স্বাস্থ্য

একটিমাত্র যাদুকরী পানীয় আপনাকে ১৪ দিনে স্লিম বানাতে পারে!

সিব্বীর ওসমানীঃ আপনি যদি আপনার শরীরে বাড়তি মেদ কমানোর বিষয়ে আগ্রহী বা চিন্তিত হয়ে থাকেন, তাহলে আপনার জন্য একটি যাদুকরী সহজ পদ্ধতির সন্ধান রয়েছে। এটা এমনি সহজলভ্য যে, পৃথিবীর যেকোনো প্রান্তেই এটি পাওয়া যায়। এটা আর কিছু নয়। আমাদের অতি পরিচিত ডাবের পানি। সারা বিশ্বব্যাপী অনেক খ্যাতিমান মডেল, নামকরা এ্যাথলেট, এমনকি বিখ্যাত পরামর্শক প্রতিষ্ঠানগুলো ওজন কমাতে ডাবের পানি থেরাপীর পরামর্শ দিচ্ছেন।

বাজারের প্রচলিত কোল্ডড্রিংস পরিহার করে যদি নিয়মিত অন্তত ১৪ দিন নারকেল বা ডাবের পানি পান করতে পারেন তাহলে নিজেকে ফিরে পাবেন এক নতুন মানুষ হিসেবে।

আন্তর্জাতিক ম্যাগাজিন ব্রাইটসাইড.কম-এ প্রকাশিত তথ্যের ভিত্তিতে জুমবাংলার ‘স্বাস্থ্য পরামর্শ’ পাতায় আজ তুলে ধরা হচ্ছে –

ডাবের পানি নিয়মিত পান করার ৮টি যাদুকরী গুনাগুন :

৮. ডাবের পানি সহজে ও তাড়াতাড়ি আপনার ওজন কমায়। ডাবের পানিতে ক্যালোরি অনেক কম থাকে। তাই প্রতিদিন খাওয়ার আগে এক গ্লাস ডাবের পানি পান করে নিতে পারেন। ১৪ দিনেই ভালো ফলাফল পাবেন।

 

৭. ডাবের পানির ৯৫ শতাংশ বিশুদ্ধ ও প্রাকৃতিক পানি। কাজেই এটি সহজে আপনার শরীরের পানির চাহিদা পূরণ করে আর পরিমিত মাত্রার শক্তি যোগান দেয়।

৬. ডাবের পানি পান করাতে হজমের কোনো ধরণের সমস্যা হয়না। বরং এটি আপনার বদহজম দূর করতে সহযোগিতা করে।

৫. ব্লাড প্রেসার বা রক্তচাপ স্থীতিশীল করে। গবেষণায় প্রমানিত হয়েছে যে, উচ্চ রক্তচাপ কমাতে ডাবের পানি বেশ কার্যকর।

৪. ডাবের পানি ত্বককে উজ্জ্বল ও মশৃন করে। কাজেই পান করার পাশাপাশি অনেকের কাছে রূপচর্চার উপাদান হিসেবেও এটি ব্যাপক সমাদ্রিত।

৩. মানসিকতাকে তরতাজা রাখে। ফলে কোনো মানসিক চাপ সহজে কাবু করতে পারে না। কাজেই যারা মানসিক চাপসহ নানা অশান্তিতে ভোগেন তাদের ক্ষেত্রে এটি বিশেষ উপকারী।

২. শারীরিক জড়তা কাটিয়ে উঠতে এটি একটি প্রাকৃতিক মহৌষধ। কাজের চাপে যখনই অবষন্ন হয়ে পড়বেন। খেয়ে নিন এক গ্লাস। দেখবেন শরীর হয়ে উঠেছে তরতাজা।

১. এটি শরীরে বয়সের ছাপ পড়ার প্রক্রিয়াকে বিলম্বিত করে। কাজেই বয়সের ভারে নুয়ে পড়তে না চাইলে আর মুখের বলিরেখা আড়াল করতে চাইলে এর চেয়ে সহজ বিকল্প আর কিছু হতে পারেনা।

সূত্র : ব্রাইটসাইড.মি