Default

উত্তাল সাগরে বিকল ফিশিং ট্রলারের ৪ জেলে উদ্ধার

rউত্তাল সাগরে শনিবার সন্ধ্যা থেকে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা সেন্ট মার্টিনের ৪ মাঝি-মাল্লাসহ ফিশিং ট্রলারটি উদ্ধার করেছে অপর দুটি উদ্ধারকারী ট্রলার।

রোববার বিকাল ৩টার দিকে ইনানি উপকূল বরাবর সাগর থেকে ভাসমান বিকল ট্রলারটি খুঁজে পায় উদ্ধার অভিযানে যাওয়া সেন্ট মার্টিনের রফিক মাঝি ও মীর আহমদ মাঝির দুটি ট্রলার।

রোববার সকাল ১০টার দিকে সেন্টমাটিন থেকে এই দুটি ট্রলার সাগরে বিকল ট্রলারটি উদ্ধারে যায়। একপর্যায়ে উখিয়া উপজেলার ইনানি বরাবর সাগর থেকে ট্রলারটি উদ্ধার করা হয়।

সেন্ট মার্টিন ইউপির চেয়ারম্যান নুর আহমদ জানান, ট্রলারের ৪ মাঝিমাল্লা সুস্থ্য আছেন এবং বিকল ট্রলারসহ তারা সেন্ট মার্টিনের দিকে রওয়ানা হয়েছেন। তবে রোববার সন্ধ্যা পর্যন্ত তারা সেন্ট মার্টিনে এসে পৌঁছেনি বলে জানান তিনি।

বিকল ফিশিং ট্রলারে থাকা ৪ জেলে হলেন-সেন্ট মার্টিনের আব্দুর রহমান মাঝি, রায়উল্লাহ, মোঃ আমিন ও সামসুল আলম। উল্লেখ্য শুক্রবার ট্রলারটি সাগরে মাছ শিকারে গিয়ে একপর্যায়ে শনিবার সন্ধ্যায় ফেরার পথে ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে।

পরে সাগর উত্তাল হয়ে পড়লে তারা মোবাইল ফোনে তাদেরকে উদ্ধারের জন্য ইউপি চেয়ারম্যান ও ট্রলার মালিকের কাছে আকুতি জানান। এদিকে, সেন্ট মার্টিন ভ্রমণে গিয়ে আটকে পড়া শতাধিক পর্যটক এখনও সেখানেই অবস্থান করছেন।

সাগরে সতর্ক সংকেত জারি হওয়ায় গত শুক্রবার থেকে জাহাজ চলাচল বন্ধ হয়ে পড়ায় এসব পর্যটকরা সেন্টমার্টিনে আটকা পড়েছে। তারা সেখানে বিভিন্ন হোটেল মোটেলে অবস্থান করছে।

ভিডিও:নদীর মধ্যে বাস চালিয়ে অনলাইনে আলোড়ন তুললো যে ড্রাইভার… দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment