খেলা-ধুলা

ইয়ামি গৌতমকে খুব পছন্দ করেন গৌতম গম্ভীর!

গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেটের এক ট্র্যাজিক ব্যক্তিত্ব! ২০০৭ ও ২০১১ সালে জোড়া বিশ্বকাপ জয়ে গম্ভীরের কৃতিত্বকে কেউ অস্বীকার করতে পারবে না। আইপিএল-এও কেকেআর-এর জার্সিতে নিয়মিত সাফল্যের অংশীদার তিনি। অথচ তিনিই এখন জাতীয় দলের কক্ষপথ থেকে বহুদূরে।

ভারতের দু’বারের বিশ্বকাপজয়ী এই সদস্য ক্রিকেট মাঠে যতই নিষ্ঠুর চরিত্রের হোন না কেন, ক্রিকেট মাঠের বাইরের জীবনে গোতি যেমন সৎ মানুষ, তেমন অত্যন্ত লাজুক। নিজের ব্যাপারে সবসময়েই তিনি ঢাকঢাক গুড়গুড়। তবে, ভক্তরা তো জানতে চান, তাঁদের পছন্দের ক্রিকেটারেরা কী করতে ভালবাসেন বা কোন সিনেমার অভিনেত্রীকে তার সবচেয়ে বেশি পছন্দ।

আইপিএল ক্রিকেটে কেকেআর-এর দশ বছর কাটানো উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল সম্প্রতি। সেখানে তারকা দিল্লি ক্রিকেটার অন্য মূর্তিতে ধরা দেন সমর্থকদের কাছে। সমর্থকরা গোতিকে একেবারে অন্য মেজাজে পান।

সেখানে তিনি কেকেআর অধিনায়ক নন, একজন সাধারণ ভারতীয় নাগরিক।

বলিউডের কোন নায়িকাকে পছন্দ, মানে সেলিব্রিটি ক্রাশ হিসেবে কার নাম নিতে চাইবেন? প্রশ্নটা শুনেই লজ্জায় লাল হয়ে ওঠেন তিনি। উত্তরটা দিতে কিছুক্ষণ সময় নেন। তারপর জানান, ইয়ামি গৌতমকে তাঁর খুব পছন্দ। ‘ভিকি ডোনর’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখা অভিনেত্রী ইয়ামি মডেল হিসেবেও সুপরিচিত।

গোতিকে জানতে চাওয়া হয়েছিল, তার মতো ‘ইয়ামি’র নামও গৌতম, তাই কি পছন্দ? গম্ভীর সহাস্যে জানান, ”না না, সেরকম কোনও ব্যাপার নেই।”