Advertisements
খেলা-ধুলা

ইমরান খান ফাইনালে ভারতকে হারানোর ‍‍`টোটকা‍‍` দিলেন

‘ফাইনালে ভারতকে হারাতে পারলে প্রথম ম্যাচে বিরাটদের কাছে পরাজয়ের বদলা এবং ট্রফি দুই কাজই হবে’- ওভালে মেগাফাইনালের আগে এভাবেই সরফরাজদের উদ্বুদ্ধ করলেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। সেই সঙ্গে উত্তরসূরীদের বলে দিলেন ভারতকে হারানোর সহজ উপায়!

৯২ বিশ্বকাপে শুরুতে হোঁচট খেলেও দুরন্ত কামব্যাক করে ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথম বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল পাকিস্তান।

বিশ্বকাপ ট্রফিটা হাতে উঠেছিল ইমরানের হাতে। এবার চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচে ভারতের কাছে ১২৪ রানের হারের ধাক্কা কাটিয়ে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির টিকিট পায় পাকিস্তান। তার পর গ্রুপে অপরাজিত থাকা ইংল্যান্ডকে অবিশ্বাস্য পারফর্মেন্সের দ্বারা পরাজিত করে ওভাল ফাইনাল খেলতে চলেছে সরফরাজ অ্যান্ড কোং।
ভারতের বিপক্ষে ফাইনালে পাকিস্তানের বোলিংকে এগিয়ে রাখচ্ছেন ইমরান। সরফরাজের জন্য সাবেক অধিনায়কের পরামর্শ, “ব্যাটিং লাইনআপই ভারতের সবচেয়ে বড় শক্তি। অন্যদিকে চলতি টুর্নামেন্টে বল হাতে হাসান আলীরা আগুন ঝরাচ্ছেন। বোলিংয়ের তুলনায় পাকিস্তান দলের ব্যাটিং দুর্বল। তাই টসে জিতে প্রথমে ব্যাটিং করা উচিত। “

পাকিস্তানের ফাইনালে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন সাবেক ওপেনার আমির সোহেল। ফিক্সিংয়ের মত গুরুতর অভিযোগও এনেছেন তিনি।  ইমরান অবশ্য অধিনায়ক হিসেবে সরফরাজকে ফুলমাকর্স দিচ্ছেন। প্রথম ম্যাচে হারের পরও তরুণ দলকে ফাইনালে তোলায় অধিনায়কের প্রশংসা করে ইমরান জানান, “সরফরাজের সাহসী এবং পরিণত নেতৃত্ব আমাকে অবাক করেছে। “

Advertisements