রাজনীতি

আশা করি নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠন হবে : বিএনপি

rনির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে খালেদা জিয়ার ১৩ দফা প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছে বিএনপি প্রতিনিধি দল।

মঙ্গলবার সকাল সোয় ১১টায় এ প্রস্তাবনা নিয়ে বঙ্গভবনে পৌঁছেন তারা।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

তবে চিকিৎসার জন্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে বাংলাদেশ ছেড়ে যান।

এ কারণে রাষ্ট্রপতির সহকারি সচিব ব্রিগেডিয়ার মাইনুর রহমান বিএনপি প্রতিনিধি দলের কাছ থেকে ইসি পুনর্গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা সম্বলিত কপি গ্রহণ করেন।

খালেদা জিয়ার প্রস্তাবনা রাষ্ট্রপতির সহকারি সামরিক সচিবের হাতে পৌঁছে দিয়ে বঙ্গভবন থেকে বের হয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহল কবির রিজভী সাংবাদিকদের বলেন, আমরা প্রত্যাশা করি রাষ্ট্রপতি বিএনপি চেয়ারপাসনের ১৩ দফা প্রস্তাব ইতিবাচক ভাবে গ্রহণ করবে। এ নিয়ে সব দলের সঙ্গে আলোচনা করবে। আলোচনার ভিত্তিতে একটি নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠন করবে।

তিনি বলেন, রাষ্ট্রপতি চিকিৎসার জন্য আজ সকালে সিঙ্গাপুর গেছেন। যার কারণে তার সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়নি। রাষ্ট্রপতির সহকারি সামরিক সচিবের কাছে আমাদের প্রস্তাবনা তুলে দিয়েছি। তিনি (সহকারি সামরিক সচিব) জানিয়েছেন, রাষ্ট্রপতি আগামী ১১ ডিসেম্বর দেশে ফিরবেন। এরপর নির্বাচন কমিশন পুনর্গঠনে উদ্যোগ নেবেন।

রিজভী বলেন, আমরা আশা করি রাষ্ট্রপতি বিএনপি চেয়ারপারসনের ১৩ দফা প্রস্তাবনা ইতিবাচক নেবেন। এ নিয়ে সব দলের সঙ্গে আলোচনা করে একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন।

সম্প্রতি বিএনপির পক্ষ থেকে ইসি পুনর্গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব রাষ্ট্রপতিকে দেয়ার জন্য প্রথমে টেলিফোনে এবং পরে চিঠির মাধ্যমে বঙ্গভবনের কাছে সময় চায় বিএনপি। এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল ১১ টায় বিএনপিকে রাষ্ট্রপতি সময় দেন বলে জানায় দলটির নেতারা।

গত ১৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলনে ইসি পুর্নগঠনের এ প্রস্তাব দেন।

Add Comment

Click here to post a comment