খেলা-ধুলা

আলিম দারকে সরিয়ে নিয়েছে আইসিসি

1aআলিম দার একজন বিশ্বমানের আম্পায়ার। সেই সুবাদে তিনি আইসিসির এলিট প্যানেলভুক্ত আম্পায়ার। এতো অভিজ্ঞতা সম্পন্ন আম্পায়ার হওয়া সত্ত্বেও বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচে বিতর্কিত সিদ্ধান্তের জন্য এখনও স্মরণীয় হয়ে আছেন তিনি।

এবার পাকিস্তানি এই আম্পায়ারকে ভারত ও ইংল্যান্ড সিরিজ থেকে সরিয়ে নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কারণ অবশ্য সবাই কম-বেশি আঁচ করতে পারছেন। বর্তমানে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কে যে উত্তেজনা বিরাজ করছে সেখানে পাকিস্তানি এই আম্পায়ারকে নিরাপদ মনে করছে না আইসিসি। তাছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) চাচ্ছিল না ভারতের বিপক্ষে কোনো পাকিস্তানি আম্পায়ার ম্যাচ পরিচালনা করুক।

সম্প্রতি কাশ্মির ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কয়েকবার তো যুদ্ধ বাধারও উপক্রম হয়। তবে শেষ পর্যন্ত সেটা হয়নি। তবে উত্তেজনা থামেনি। সেই সাপে-নেউলে সম্পর্কের প্রভাব পড়েছে খেলাধুলায়ও। সদ্য সমাপ্ত কাডাবি বিশ্বকাপে পাকিস্তানের খেলোয়াড়দের ভারতে খেলতে আসতে দেয়া হয়নি। ভারত হয়তো তার-ই জবাব দিলো আলিম দারকে প্রত্যাখ্যান করে।

এদিকে, আলিম দারের জায়গায় সদ্য সমাপ্ত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে আম্পায়ারের ভূমিকায় দেখা যাওয়া কুমার ধর্মসেনাকে দায়িত্ব দিতে পারে আইসিসি। যদিও তিনি আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার, তবে বাংলাদেশের বিপক্ষে এই লঙ্কান আম্পায়ারিংয়ে ছিল ভুলে ভরা। আজ তার নাম ঘোষণা করার কথা রয়েছে বলে জানিয়েছে ভারতীয় ইংরেজি দৈনিকটি।

ভিডিওঃ বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তিসম্পন্ন ব্রীজ! অবাক না হয়ে পারবেন না



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment