slider মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

“আমাদের মা’কে বাঁচান-মায়ের বাকী চিকিৎসাটা করান”

1aআপনারা আমাদের মাকে বাঁচান। আমাদের মায়ের বাকী চিকিৎসাটা দয়া করে কেউ করান। আমরা আপনাদের দুটো পায়ে পড়ি আমরা মা হারা হতে চাইনা। আমাদের মা সারাদিন শুধু কাঁদে কিছু খায় না। বিছানা থেকে উঠতে পারে না। আমাদের সাথে কোন কথা বলে না। আপনারা আমাদের মাকে দয়া করুন। ডুকরে ডুকরে কাঁদতে কাঁদতে কথাগুলি বলছিলেন স্তন ক্যান্সারে আক্রান্ত খোদেজা বেগমের দুই সন্তান সেলিম (৯) ও মুন্নি (৭)। খোদেজার বাড়ী কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের বড়মানী কুড়ারপাড় গ্রামে।

খোদেজা স্তন ক্যান্সারে আক্রান্ত। ইতোমধ্যে কিছু হৃদয়বান মানুষের সহায়তায় তার প্রথম ও দ্বিতীয় ধাপের দুই সাইকেল কেমো থেরাপি দেয়া হয়েছে। ডাক্তারের পরামর্শে তাঁর আক্রান্ত বাম স্তন কেটে ফেলা হয়েছে। কিন্তু এরপর দেখা যায় ক্যান্সারটি আর শুধু স্তনেই সিমাবদ্ধ নেই। তাই কিছুদিন অপেক্ষার পর অবস্থা বেগতিক দেখে ৩য় ধাপের কেমোর প্রস্তুতি নিতে বলেন খোদেজার চিকিৎসক। খুব দ্রুতই তাকে কেমো দিতে হবে, নতুবা এটা ছড়িয়ে পড়বে সারা দেহে। কিন্তু এই কেমো দেয়ার জন্য প্রয়োজনীয় টাকা নেই এই হতদরিদ্র পরিবারটির।

কেমো দেয়ার পর তাকে ঢাকায় নিয়ে রেডিও থেরাপি দিতে হবে। এখন টাকার অভাবে মাঝপথে এসে চিকিৎসা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে তার। এখন তার চিকিৎসা বন্ধ হলে রোগটা আর নিয়ন্ত্রনে থাকবে না। তাই খোদেজার অবুঝ শিশুরা মায়ের জীবন বাঁচাতে সমাজের হৃদয়বাদ ও বৃত্তবানদের এগিয়ে আসার বিণীত অনুরোধ করেছেন।

খোদেজাকে সাহায্য করার জন্য- হিসাব নং – ০২০০০০৮১৩৯৭৫৩ হিসাবের নাম – খোদেজা বেগম, অগ্রণী বাংক লিমিটেড, ভিতরবন্দ হাট শাখা, কুড়িগ্রাম। এছাড়া এই ব্যাপারে আরও বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য যোগাযোগ করতে পারেন, ফয়সাল শামীম – ০১৭১৩২০০০৯১।

ভিডিওঃ কটা ভিডিও দিলাম দেখলে চোখে পানি চলে আসবে আপনাদের

Add Comment

Click here to post a comment