slider বিনোদন

আবার এলো যে সন্ধ্যা! হ্যাপী আখন্দকে নিয়ে যা লিখলেন আসিফ

রেহেনা আক্তার রেখা:  একসময় এমন কোন মানুষ পাওয়া খুব কঠিন ছিল যে সঙ্গীত শিল্পী আসিফের গান শুনেনি। এমন কি তখন তরুণ প্রজন্মের মুখে মুখে একটাই নাম ছিল আসিফ। শুধু তাই নয় যেখাসে সেখানে আসিফের গান বেজে উঠতো। জনপ্রিয় এই শিল্পী  নব্ব দশকের জনপ্রিয় সঙ্গীত শিল্পী হ্যাপি আখন্দকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়ে তাঁর ফেইসবুক পেইজে অনেক কথা লিখেছেন।

তিনি লিখেছেন, বাংলা সঙ্গীতের ট্র্যাজিক রাজপুত্র মরহুম হ্যাপী আখন্দ। মাত্র দুটি গান তার নিজের-‘ কে বাঁশী বাজায়রে আর আবার এলো যে সন্ধ্যা’। ওনার অকাল প্রয়ানের সময় আমি শিশু। ‘ আবার এলো যে সন্ধ্যা’ না গেয়ে বড় হয়নি কোন তরুন।

আমি নিজে এই গান গেয়ে নিজেকে প্রস্তুত করেছি মানুষের সামনে গাওয়ার জন্য । ভয় পেয়ে ঢোক গেলার মত পরিস্থিতি কাটিয়ে উঠতে ‘ আবার এলো যে সন্ধ্যা’র কোন বিকল্প নেই ।

তিনি আরো লিখেছেন, হ্যাপী স্যার সম্বন্ধে আমি খুব বিশেষ কিছু জানিনা, কারন সান্নিধ্য পাইনি। তবে নব্বই দশকে ফিডব্যাক তারকা মাকসুদ ভাই ‘ হ্যাপি টাচ’ নামে একটি ব্যান্ড করেছিলেন। উনাদের একটি গান ছিলো ‘হ্যাপী যায়’, আর কারো কাছ থেকে ঐভাবে কিছু শুনিনি।

স্ক্রিণশর্টটি আসিফের ভেরিফাইড ফেইসবুক পেইজ থেকে নেওয়া।

মিডিয়ায়ও খুব বেশী তথ্য পাইনি । হ্যাপী স্যারের অনেক বন্ধু এখন সঙ্গীত আকাশের জীবন্ত কিংবদন্তী মিউজিসিয়ান হিসেবে কাজ করে যাচ্ছেন । আশা করি উনাদের কাছে থেকে মিডিয়ার লোকজন হ্যাপী আখন্দ সম্বন্ধে জানবেন এবং জানাবেন। এতে নতুন প্রজন্ম অনেক কিছু জানতে পারবে এবং উপকৃত হবে।

বাংলাদেশের ক্ষণজন্মা কবি সুকান্ত আর বাংলা সঙ্গীতের ক্ষনজন্মা প্রতিভা হ্যাপী আখন্দ । আজ হ্যাপী স্যারের শুভ জন্মদিন। স্যালুট স্যালুট স্যালুট হ্যাপী আখন্দ, আপনি বেঁচে আছেন কোটি মানুষের হৃদয়ে, আপনি বেঁচে আছেন ‘আবার এলো যে সন্ধ্যা’র ঝাউবনের হাওয়ায়। শুভ জন্মদিন শ্রদ্ধেয় হ্যাপী আখন্দ।