খেলা-ধুলা

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আসিফের কোনো বাধা নেই

fনিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে আগেই ফিরেছেন মোহাম্মদ আমির ও সালমান বাট ও মোহাম্মদ আসিফ। পাকিস্তানের জার্সিতে আমির তো ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরেছেন। বল হাতে মন্দ করছেন না আসিফও। তবে কিছুদিন ধরেই আসিফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে গুঞ্জন চলছে।

সমালোচকরা বলছেন, আসিফ নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেও সেটা কেবল ঘরোয়া ক্রিকেট খেলার জন্যই। আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য আইনি বাধা রয়েছে আসিফের। কানাঘুষা বাড়তে থাকলে বিষয়টি ভাবিয়ে তোলে আসিফকে। তাই কিছুদিন আগে আইসিসি বরাবর চিঠি লিখে বিষয়টির ব্যাখা চেয়েছেন এই পাক পেসার।

এবার আইসিসি পরিস্কার ভাষায় তাকে জানিয়ে দিল, কেবল ঘরোয়া ক্রিকেটই নয় আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরতে কোনো বাধা নেই তার, এমনকি কোনো আইনি বাধাও নেই। আইসিসির বরাত দিয়ে পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন বলছে, ‘এই তিন ক্রিকেটারের কারো ক্ষেত্রেই আন্তজার্তিক ক্রিকেটে ফিরতে বাধা নেই। এ বিষয়ে ধোঁয়াশারও কিছুই নেই।’

আইসিসির জবাব পেয়ে এখন বেশ স্বস্তি অনুভব করছেন আসিফ। তিনি বলেন, ‘অনেকে অনেক কথাই বলছিল। বিষয়টি ভাবিয়ে তুলেছিল আমাকে। তাই আইনজীবীর সাথে কথা বলেই আইসিসির কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাই। তবে এখন বেশ ভালো লাগছে।’

কবে নাগাদ জাতীয় দলে ফিরবেন আসিফ? এই বিষয়ে এই পেসার বলেন, ‘ক্রিকেট কেবল আমার পেশা নয়, নেশাও বটে। আমার মনে হয়, পাকিস্তান ক্রিকেটকে দেবার মতো এখনও অনেক কিছুই আছে আমার। আশা করছি এক সময় জাতীয় দলেও ফিরতে পারব।

ভিডিও:পৃথিবীর বিশাক্ত সাপের সাথে জীবন বাজী রেখে সুন্দুরী যুবুতী টি এ কি করল! দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment