বিনোদন

আজ পিতা-পুত্রের জন্মদিন

1aদর্শকপ্রিয় অভিনেতা আলী যাকেরকে এই সময়ে এসে টিভি নাটকে প্রায় দেখা যায়না বললেই চলে। তারই যোগ্য উত্তরসূরী ইরেশ যাকেরও আগের মতো নিয়মিত অভিনয় করেন না। অফিসিয়াল কাজে তাকে এতো বেশি ব্যস্ত থাকতে হয় যে সাপ্তাহিক ছুটির দিনগুলোতেই তাকে অভিনয় করতে হয়। তবে আলী যাকের জানালেন যদি গল্প ভালো হয় এবং একটু আরাম করে কাজ করা যায় তাহলে তিনি টিভি নাটকে অভিনয় করবেন।

নিজেদের জীবনের নানান রকমের গল্প নিয়ে আজ দর্শকের সামনে উপস্থিত হবেন আলী যাকের ও ইরেশ যাকের। কারণ আজ ৬ নভেম্বর দু’জনেরই জন্মদিন।

জন্মদিন উপলক্ষ্যে পিতা-পুত্র চ্যানেল আইয়ের সরাসরি অনুষ্ঠান ‘তারকা কথন’-এ উপস্থিত থাকবেন। আলী যাকেরের বাসা থেকে অনুষ্ঠানটি সরাসরি প্রচার হবে। অনুষ্ঠানটির প্রযোজক অনন্যা রুমা জানান, যেহেতু পিতা-পুত্রের জন্মদিন একইদিনে তাই স্বাভাবিকভাবে নিয়মিত সিডিউলের চেয়ে একটু বেশি সময় নিয়ে অর্থাৎ ১২.১৫ মিনিটে আজকের ‘তারকা কথন’ অনুষ্ঠানটির প্রচার শুরু হবে। আজকের পর্বটির উপস্থাপনা করবেন দর্শকপ্রিয় উপস্থাপিকা দিলরুবা সাথী।

অনুষ্ঠানটিতে অংশগ্রহণ এবং জন্মদিন প্রসঙ্গে আলী যাকের বলেন, ‘সত্যি বলতে কী আমার নিজের জন্মদিন নিজেরই মনে থাকেনা। কিন্তু রুমা আবার কখনো ভুলতেও দেয়না। ঠিকই জন্মদিন আসার আগে আমাকে মনে করিয়ে দেয়। আমার বাবা মা কখনো ছোটবেলায় জন্মদিন বিশেষভাবে উদযাপন করেননি। শুধু এতোটুকু মনে আছে আমার কপালে পয়সা ছুঁয়ে তা ফকিরকে দিয়ে দেয়া হতো। এর বাইরে বিশেষ আর কিছুই করা হতো না।’

ইরেশ যাকের বলেন, ‘১৯৮৬-এর কথা। আমি তখন চতুর্থ শ্রেণিতে পড়ি। সেই বছর আমাদের বেইলী রোডের বাসার বাগানে প্রথম আমার বন্ধু বান্ধবদের নিয়ে জন্মদিনের পার্টি করা হলো। এরপর সাধারণত বাবার জন্মদিনেই টুকটাক পার্টি হয়েছে, কিন্তু আমার জন্য নয়। পড়াশুনার জন্য মাঝে প্রায় দশ বছর আমি বাইরে ছিলাম। তখন জন্মদিনে পরিবারের কেউই আমার সঙ্গে ছিলেন না। তবে দেশে ফেরার পর মনে আছে যে একবার সবাই আমার জন্মদিন ভুলে গেছেন। পরে অবশ্য সবার মনে পড়েছিলো।’

টিভি নাটকে ইরেশ যাকেরের অভিষেক ঘটে জিয়াউল হায়দার কিসলুর নির্দেশনায় ‘বাতাসের খাঁচা’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। এ নাটকে সহশিল্পী হিসেবে ইরেশ তার বাবাকে পেয়েছিলেন। এরপরেও বাবার সঙ্গে আরো বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছিলেন ইরেশ। সর্বশেষ মাবরুর রশীদ বান্নাহর নির্দেশনায় পিতা-পুত্র একসঙ্গে ‘বাবার ডায়েরি’ নাটকে অভিনয় করেন প্রায় চার বছর আগে। এ দিকে বিগত পাঁচ বছর যাবত কোন ধারাবাহিকে অভিনয় করছেন না ইরেশ যাকের।

Add Comment

Click here to post a comment