খেলা-ধুলা

আইপিএলে রাজস্থানে ফিরছেন শেন ওয়ার্ন?

২০১৮ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের কোচ হচ্ছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন? আইপিএলে রাজস্থানের দুই বছরের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী ১৪ জুলাই। পরের আসরের জন্য এরই মধ্যে দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

আইপিএলের প্রথম আসরে ওয়ার্নের নেতৃত্বেই শিরোপা জিতেছিল রাজস্থান রয়্যালস। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর, পরের আসরে ওয়ার্নকে কোচ ও মেন্টর হিসেবে পেতে ফ্র্যাঞ্চাইজিটি এরই মধ্যে তার সঙ্গে কথা বলেছে।

আইপিএলে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৫ সালের ১৫ জুলাই দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসকে। এ ছাড়া আজীবনের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় চেন্নাইয়ের অন্যতম মালিক গুরুনাথ মায়াপ্পন এবং রাজস্থানের অন্যতম কর্ণধার রাজ কুন্দ্রাকে।

রাজস্থান ও চেন্নাইয়ের দুই বছরের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে এ মাসে। ফ্র্যাঞ্চাইজি দুটি ফিরছে পরের আইপিএলে। আগামী দুই বছরের জন্য ভারত অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলের কোচ হতে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। রাজস্থান রয়্যালস তাই ওয়ার্নকে পরের আইপিএলে তাদের কোচ হিসেবে পেতে চাইছে। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এ ব্যাপারে রাজস্থানের মালিকরা ওয়ার্নের সঙ্গে যোগাযোগও করেছেন। শেষ পর্যন্ত কী হয়, সেটাই এখন দেখার।

Advertisements