খেলা-ধুলা

অস্ট্রেলিয়ায় সৌম্যদের জন্য মনোবিদ নিয়োগ

দেশের মাটিতে সাফল্য পেলেও বিদেশের মাটিতে দল কেমন করবে তা নিয়ে অস্থির হাথুরুসিংহে। দুই বিশেষজ্ঞ কোচ ভাড়া করার পাশাপাশি নতুন করে মনোবিদেরও সাহায্য নিচ্ছেন তিনি। সৌম্যসহ যারা অফফর্মে আছেন তাদের উন্নতির জন্য, সেই সঙ্গে যারা সাফল্য পাচ্ছেন তাদেরটা ধরে রাখতে মানসিক দীক্ষা দিবেন ফিল জনসিও। তিনি আগেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন।

বাংলাদেশ দল গতকাল আরেকটি নতুন শিক্ষার মুখোমুখি হয়েছে। অস্ট্রেলিয়া জাতীয় বেসবল দলের কোচ জন ডিবলির অধীনে ফিল্ডিং অনুশীলন করেছেন মুশফিকরা।

কাল ও ১৬ ডিসেম্বর বিগ ব্যাশের দুই দল সিডনি সিক্সারস ও সিডনি থান্ডারের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এর বাইরে ব্যাটিং অনুশীলন চলছে ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কের মাঠ আর ইনডোরে।

সাবেক অস্ট্রেলিয়ান উইকেটকিপার ব্র্যাড হাডিনেরও একদিন আসার কথা ছিল বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পে। তার মাধ্যমে মুশফিকুর রহিম-নুরুল হাসানদের কিপিংয়ের কিছু বাড়তি কলাকৌশল শেখানোর ইচ্ছে ছিল চন্ডিকা হাথুরুসিংহের। কিন্তু ব্যক্তিগত ব্যস্ততায় আসতে পারেননি হাডিন। সময় পেলে হয়তো বাকি দিনগুলোর মধ্যে একদিন আসবেন। সিডনির ক্যাম্প শেষ করে বাংলাদেশ দলের নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেওয়ার কথা ১৯ ডিসেম্বর।

অস্ট্রেলিয়ায় ক্যাম্প সেরে নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ দল। সেখানে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচে লড়বে লাল-সবুজের প্রতিনিধিরা।

ভিডিও নিউজ : ক্রিকেট নিয়ে দম ফাটানো হাসির বিজ্ঞাপনের সংকলন (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর