খেলা-ধুলা

অস্ট্রেলিয়ায় অনুশীলনে মুস্তাফিজরা

bang-324x215প্রায় দেড় বছর ধরে ঘরের মাঠে দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে আসছে বাংলাদেশ। এবার বিদেশি চ্যালেঞ্জ অপেক্ষা করছে মাশরাফি-মুশফিকদের সামনে। সেই লক্ষ্যে ইতোমধ্যেই অস্ট্রেলিয়ায় পা রেখেছে টাইগাররা। নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে তাসমান সাগরের দেশটিতে প্রস্তুতি ক্যাম্প বসিয়েছে বাংলাদেশ দল। অস্ট্রেলিয়ায় পৌঁছার পর শনিবার সারা দিন বিশ্রামেই কাটিয়েছেন মুশফিকরা। একদিন পর রোববার প্রথম অনুশীলন নামেন লাল-সবুজের জার্সিধারীরা।

নিউজিল্যান্ড সিরিজের আগে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্পে অস্ট্রেলিয়ায় রয়েছে বাংলাদেশ। রোববার সিডনির ব্লাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে (বিআইএফএফ) মুশফিক-মুস্তাফিজরা।

তাসকিন আহমেদ, মুস্তাফিজ ও আরাফাত সানিরা বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নেন। ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর মাঠে ফেরার অপেক্ষায় থাকা কাটার মাস্টার পুর্ণ ফিট হয়ে ওঠায় অনুশীলনে তাকে নির্ভারই দেখায়। মুশফিক-সৌম্যরা ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়ে নেন।

অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশের দল সিডনি থান্ডার্স ও সিডনি সিক্সার্সের সঙ্গে দুটো টি-টুয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্য রওনা হবেন মাশরাফি-মুশফিকরা। সেখানে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ। এই সফরে ৩ ওয়ানডে, ৩ টি-টুয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলবে টাইগাররা।

নিউজিল্যান্ডে ২২ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তার আগেই ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করা হবে। দ্বিতীয় ওয়ানডের পর টি-টুয়েন্টি দলও দিয়ে দেবে বোর্ড। দ্বিতীয় টি-টুয়েন্টির পর ঘোষিত হবে টেস্ট স্কোয়াড।

আরও পড়ুনঃ বৃদ্ধ মায়ের ওপর এ কেমন বর্বর পাশবিকতা?(ভিডিওসহ)

Advertisements

Add Comment

Click here to post a comment